April 23, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

‘মন-শরীর ও হৃদয়ের মেলবন্ধন ঘটাতে পারে যোগ ব্যায়াম’

প্রেস ব্রিফিং এ খুলনাস্থ ভারতীয় সহকারী হাইকমিশনার

দ. প্রতিবেদক
আগামী ২১ জুন আন্তর্জাতিক ইয়োগা দিবস উপলক্ষে খুলনাস্থ ভারতীয় সহকারী হাই কমিশনের উদ্যোগে যোগ কর্মশালার আয়োজন করা হয়েছে। কর্মশালায় যোগ ব্যায়ামের বিভিন্ন আসন অনুশীলন ও কলাকৌশল প্রদর্শন করা হবে। আগামী সোমবার বিকেল ৫টা থেকে খুলনা ভিশন কর্মশালাটি সরাসরি সম্প্রচার করবে। এ উপলক্ষ্যে বৃহস্পতিবার বিকেল ৪টায় খুলনাস্থ ভারতীয় সহকারী হাই কমিশন কার্যালয়ে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। এতে বক্তৃতা করেন সহকারী হাই কমিশনার রাজেশ কুমার রাইনা।
তিনি যোগ ব্যায়ামের প্রয়োজনীয়তা উল্লেখ করে বলেন, ‘ইয়োগা শুধু কোন শারীরিক ব্যায়াম নয়। এটি মানুষের শরীর ও মনকে সুস্থ রাখে। করোনার সময় বাড়িতে থেকে অনেকে বিষন্ন অনুভব করেন। নিয়মিত যোগব্যায়াম করলে শারীরিক ও মানসিক শক্তি বৃদ্ধি পাবে। একজন মানুষ যোগ ব্যায়ামের মাধ্যমে তার মন, শরীর ও হৃদয়ের মেলবন্ধন ঘটাতে পারেন।’ তিনি আরও বলেন, ‘সারা বিশ্বে বহু দেশে আন্তর্জাতিক ইয়োগা দিবস পালিত হয়। আমরাও প্রতিবছর আড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে দিবসটি ফুটিয়ে তুলি। কিন্তু করোনার কারণে এবছরও সীমিত পরিসরে এই আয়োজন করতে হচ্ছে।’
প্রেস ব্রিফিং-এ উপস্থিত ছিলেন সেকেন্ড সেক্রেটারী অসিম কুমার সান্ত্রা, সহকারী হাই কমিশনারের পিএস মনোজ কুমার পান্ডে, সিনিয়র সাংবাদিক মল্লিক সুধাংশু, যোগ ব্যায়াম প্রশিক্ষক রাবেয়া খাতুন অর্থি, লোকাল এক্সিকিউটিভ অমিত কুমার বিশ্বাস ও মৌটুশি দেব, লোকাল সহকারী মোঃ মোজাফ্ফেল হোসেন রকি ও সুমন মহুরীসহ সাংবাদিকবৃন্দ। এসময় যোগ প্রশিক্ষক রাবেয়া খাতুন সাংবাদিকদের যোগ ব্যায়ামের উপকারিতা ও প্রয়োজনীতা তুলে ধরেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *