April 27, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্ট

খুলনায় ‘নিমের চারা’ রোপণে বিএনপির জরুরি সভা অনুষ্ঠিত

খবর বিজ্ঞপ্তি
জলবায়ু পরিবর্তন ও বিপর্যস্ত পরিবেশের কবল থেকে দেশ রক্ষায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি চলতি জুন মাস থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত সারাদেশে “নিম গাছ’ রোপণ কর্মসূচি গ্রহণ করেছে। এ লক্ষ্যে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় কেডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে খুলনা মহানগর বিএনপির জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।
এসময় তিনি বলেন, বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ৫ জুন জাতীয় প্রেসক্লাবে বিএনপি আয়োজিত গোলটেবিল বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলগমীর ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশনায় এ কর্মসূচি ঘোষণা করেন। সে লক্ষ্যে দেশব্যাপী প্রতিটি জেলা, মহানগর, উপজেলা, থানা, পৌর ও ওয়ার্ড এলাকায় পরিকল্পিতভাবে নিম গাছ রোপণ করে গাছগুলি পরিচর্যা ও রক্ষণাবেক্ষণের ব্যবস্থা গ্রহণ করতে হবে। এ বিষয়ে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ে নেতা-কর্মীদের সম্পৃক্ত হওয়ার আহ্বান জানায়।
সভায় বক্তৃতা করেন নগর বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনি, শেখ মোশাররফ হোসেন, জাফরুল্লাহ খান সাচ্চু, এ্যাড. বজলুর রহমান, অধ্যক্ষ তারিকুল ইসলাম, আরিফুজ্জামান অপু, মাহাবুব কায়সার, আসাদুজ্জামান মুরাদ, মহিবুজ্জামান কচি, ইকবাল হোসেন খোকন, জালু মিয়া, নিজামুর রহমান লালু, ইউসুফ হারুন মজনু, ইকরামুল কবির মিল্টন, মিজানুর রহমান মিলটন, শামসুজ্জামান চঞ্চল, আবু সাঈদ শেখ, ম.শ. আলম, আফসার উদ্দিন মাস্টার, আবুল কালাম শিকদার, এইচ এম সালেক, আশরাফ হোসেন, ইশহাক তালুকদার, সাহাবুদ্দিন মন্টু, ওমর ফারুক, ইমতিয়াজ আলম বাবু, তৌহিদুর রহমান খোকন, নিরু কাজী, মোহাম্মদ আলী, হুমায়ুন কবির, জাহাঙ্গির হোসেন, লিটু পাটোয়োরী, কাজী মাহামুদ আলী, নুরে আব্দুল্লাহ্, জসিম উদ্দিন, কাজী একরাম মিন্টু, মাহাবুব আলম বাদশা, শামীম আশরাফ, শামীম কাজি, এ্যাড. রফিকুল ইসলাম, টিপু হাওলাদার প্রমুখ।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *