May 2, 2024
করোনাখেলাধুলা

ভয়ে আসেননি বাংলাদেশে, নিজ দেশেই করোনা আক্রান্ত ক্যারিবীয় ওপেনার

করোনাভাইরাসজনিত সতর্কতা ও ব্যক্তিগত ভয়ের কারণ দেখিয়ে বাংলাদেশ সফরের ওয়েস্ট ইন্ডিজ দল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন অন্তত ১০ জন ক্রিকেটার। তাদের ছাড়া প্রায় দ্বিতীয় সারির দল নিয়েই বাংলাদেশ সফরে খেলছে ক্যারিবীয়রা।

নাম প্রত্যাহার করা তালিকায় ছিলেন ডানহাতি ওপেনার শাই হোপও। করোনার ভয়ে বাংলাদেশে না এসেও নিজেকে নিরাপদ রাখতে পারলেন না ২৭ বছর বয়সী এ উইকেটরক্ষক ব্যাটসম্যান। নিজ দেশে বসেই করোনায় আক্রান্ত হয়েছেন তিনি। শাই হোপ একা নন, তার ভাই কাইল হোপও আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে।

দেশে বসে হোপ ভাইরা প্রস্তুতি নিচ্ছিলেন ঘরোয়া আসর রেজিওনাল সুপার৫০ কাপ ওয়ানডে টুর্নামেন্টে অংশ নেয়ার। কিন্তু করোনায় আক্রান্ত হওয়ায় বার্বাডোজ স্কোয়াড থেকে বাদ দেয়া হয়েছে তাদের। এছাড়া গায়ানার ট্রেভন গ্রিফিথও আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে।
গত ২৪ জানুয়ারি (রোববার) করোনা পরীক্ষা করা হয়েছে রেজিওনাল সুপার৫০ কাপে অংশ নিতে যাওয়া খেলোয়াড়দের। সেখানেই পজিটিভ এসেছে শাই হোপ, কাইল হোপ ও ট্রেভন গ্রিফিথের নমুনার ফলাফল। বাকি যারা করোনা নেগেটিভ আছেন, তাদের প্রবেশ করানো হয়েছে জৈব সুরক্ষা বলয়ে।

আগামী ৭ ফেব্রুয়ারি এন্টিগায় শুরু হবে রেজিওনাল সুপার৫০ কাপের এবারের। যা চলবে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত। আপাতত বার্বাবোজ সরকারের প্রটোকল মোতাবেক আইসোলেশনে থাকতে হবে শাই ও কাইল হোপকে। পরে সময় থাকলে টুর্নামেন্টে দেখা যেতেও পারে তাদের।

তবে এখন করোনায় আক্রান্ত হওয়ায় হোপ ভাইদের বদলে বার্বাডোজ স্কোয়াডে নেয়া হয়েছে টেভিন ওয়ালকট এবং জাচারি ম্যাকেস্কিকে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *