May 3, 2024
আঞ্চলিক

ভাসানীর আদর্শে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে হবে : মঞ্জু

 

খবর বিজ্ঞপ্তি

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও নগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, আজীবন আপসহীন, সা¤্রাজ্যবাদ-আধিপত্যবাদ বিরোধী সংগ্রাম আর জাতীয়তাবাদী ও গণতান্ত্রিক আন্দোলনের মহান সাধক উপমহাদেশের নির্যাতিত-নিপীড়িত মানুষের অধিকার আদায়ের বলিষ্ঠ কণ্ঠস্বর ছিলেন মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানী। তার সারা জীবনের সংগ্রাম ছিল সৃষ্টির শ্রেষ্ঠ মানুষের মুক্তি ও কল্যাণ সাধনের। ১৯৭৬ সালের ১৭ নভেম্বর ৯৬ বছর বয়সে তার মৃত্যু হয়। আমাদের জাতীয় ইতিহাসের একজন অন্যতম দেশপ্রেমিক ছিলেন মজলুম জননেতা মওলানা ভাসানী। স্বাধীনতা-সার্বভৌমত্ব এবং গণতন্ত্র সুরক্ষায় মওলানা ভাসানী যুগ যুগ ধরে আমাদেরকে প্রেরণা জোগাবে, দেশ প্রেমে উদ্বুদ্ধ করবে। মওলানা ভাসানীর আদর্শে উজ্জীবিত হয়ে দেশ ও জাতির কল্যাণে আত্মনিবেদিত হওয়ার জন্য তিনি সবার প্রতি আহŸান জানান।

মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকীতে গতকাল বুধবার বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে নগর ও জেলা বিএনপি উদ্যোগে দুপুর পৌনে ১২টায় দলীয় কার্যালয়ে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি নেতা আবু হোসেন বাবুর পরিচালনায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন নগর বিএনপির সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনি, জেলা সাধারণ সম্পাদক আমির এজাজ খান, এড. গাজী আব্দুল বারী, শেখ মোশাররফ হোসেন, অধ্যাপক আব্দুল মান্নান, অধ্যক্ষ তারিকুল ইসলাম, শেখ আব্দুর রশিদ, অধ্যাপক মনিরুল হক বাবুল, মোল্লা খায়রুল ইসলাম, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, মো. মাহবুব কায়সার, আশরাফুল আলম নান্নু, মোল্যা মোশারফ হোসেন মফিজ, মেহেদী হাসান দিপু, মহিবুজ্জামান কচি, ইকবাল হোসেন খোকন, আনোয়ার হোসেন, ইউসুফ হারুন মজনু, হাসানুর রশিদ মিরাজ, সাংবাদিক মিজানুর রহমান মিলটন, শামসুজ্জামান চঞ্চল, মজিবর রহমান ফয়েজ, কাজী শফিকুল ইসলাম শফি, নাজির উদ্দিন নান্নু, জহর মীর, কাজী আব্দুল লতিফ, এনামুল হাসান ডায়মন্ড, শেখ জামিরুল ইসলাম জামিল, ইশহাক তালুকদার, আফসার উদ্দিন মাস্টার, শাহাবুদ্দিন মন্টু, রবিউল ইসলাম রবি, মোস্তফা কামাল, ইমতিয়াজ আলম বাবু, মোল্যা মুজিবর রহমান, গোলাম কিবরিয়া আশা, আসাদুজ্জামান, রিয়াজুর রহমান, আব্দুর রহমান, খন্দকার ফারুক হোসেন, সামসুল বারী পান্না, সাইমুন ইসলাম রাজ্জাক, মোহাম্মদ আলী, রাহাত আলী লাচ্চু, তানভরি আজম রুম্মান, সিরাজুল ইসলাম লিটন, কাজী নাজমুল কবির টিটো প্রমুখ। দোয়া পরিচালনা করেন মাওলানা আব্দুল গফ্ফার।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *