May 2, 2024
আন্তর্জাতিককরোনা

ভারতে একদিনে রেকর্ড সংখ্যক আক্রান্ত

ভারতে করোনা সংক্রমণ দ্রুতগতিতে বেড়েই চলেছে। গত কয়েকদিনে একের পর এক সংক্রমণের রেকর্ড ভাঙছে। দেশটিতে নতুন করে আরও প্রায় ৩৯ হাজার মানুষ প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে আরও ৩৮ হাজার ৯০২ জন। অপরদিকে, একদিনেই মারা গেছে আরও ৫৪৩ জন।

এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৭৭ হাজার ৬১৮। এর মধ্যে মারা গেছে ২৬ হাজার ৮১৬ জন। দেশটিতে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ৩ লাখ ৭৩ হাজার ৩৭৯টি। অপরদিকে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৬ লাখ ৭৭ হাজার ৪২২ জন। অর্থাৎ দেশটিতে সুস্থতার হার ৬২ দশমিক ৮৬ শতাংশ।

ভারতের পশ্চিমের রাজ্য মহারাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি। আর মহারাষ্ট্রে এখন পর্যন্ত সবচেয়ে বিপর্যস্ত বাণিজ্য নগরী মুম্বাই। মহারাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৯৩৭। এর মধ্যে মারা গেছে ১১ হাজার ৫৯৬ জন।

এদিকে, রাজধানী দিল্লিতে একদিনে আক্রান্ত হয়েছে ১ হাজার ৪৭৫ জন। ফলে সেখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১ লাখ ২১ হাজার ৫৮২। দিল্লিতে মোট সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ১ হাজার ২৭৪ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছে ১ হাজার ৯৭৩ জন।

এখন পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। করোনায় সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই করোনা হানা দিয়েছে। এই তালিকায় তৃতীয় অবস্থানে উঠে এসেছে ভারত।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *