May 5, 2024
জাতীয়

ভারতীয় কাপড়সহ ১৩ পাচারকারী আটক

দক্ষিণাঞ্চল ডেস্ক

বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি, থ্রি-পিচ ও বিভিন্ন ধরনের কাপড় পাচারকালে কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর থেকে ‘এফবি শিবশা’ নামে মাছ ধরা একটি ট্রলারসহ ১৩ জন চোরাকারবারিকে আটক করেছে কোস্টগার্ড সদস্যরা। আটক ব্যক্তিদের মধ্যে অধিকাংশের বাড়ি সাতক্ষীরায়।

গতকাল শনিবার দুপুরে কোস্টগার্ড অভিযান চালিয়ে ভারতীয় এসব কাপড় জব্দ করলেও শনিবার দুপুর পর্যন্ত কী পরিমাণ তা নিশ্চিত করতে পারেনি।

এছাড়াও এখন পর্যন্ত তাদের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো বক্তব্য দেওয়া হয়নি। ধারণা করা হচ্ছে জব্দকৃত কাপড়ের মূল্য তিন কোটি টাকা। আটক ট্রলারের মালিক সাতক্ষীরার মো. আক্কাস আলী।

আটক পাচারকারীরা হচ্ছেন- সাতক্ষীরা এলাকার মো. রবিউল (৩৪), মো. নজরুল ইসলাম (৪০), ইসমাইল গাজী (৩৪), আল-আমীন (২২), সাইফুল ইসলাম (২৭), মো. দেলোয়ার (৩২), আসাদুল ইসলাম (৩৫), মো. রাব্বি (১৮), মো. সেলিম গাজী (৩৫), মো. খাদিমুল ইসলাম (৪২), মো. জাকির (৪২), খুলনার পাইকগাছার মো. জামাল সরদার (৪০) ও পটুয়াখালীর লাউকাঠী গ্রামের মো. লিটন হোসেন হাওলাদার (৩৯)।

এ ব্যাপারে কোস্টগার্ড নিজামপুর চিফ প্যাটি অফিসার মো. ফারুক আহম্মেদ জানান, কলকাতা থেকে কাপড় আনার জন্য গত বুধবার এই ট্রলার নিয়ে চোরাকারবারিদের একটি চক্র কাকদ্বীপ যায়। সেখান থেকে চোরাকারবারির মূল হোতাদের নির্দেশে কুয়াকাটা থেকে ১৮ কিলোমিটার গভীর বঙ্গোপসাগর থেকে পূর্ব দিকে খুলনা-সাতক্ষীরার দিকে যাওয়ার সময় টহলরত কোস্টগার্ডের সন্দেহ হলে ধাওয়া করে ট্রলারটি আটক করে। আটক হওয়া চোরাকারবারি চক্রের সদস্যদের এবং ভারতীয় কাপড়গুলো মহিপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *