May 4, 2024
খেলাধুলা

ভারতকে প্রশংসায় ভাসালেন শোয়েব আখতার

সাধারণত ভারতীয় ক্রিকেট দলের কট্টোর সমালোচক পাকিস্তানের সাবেক গতিতারকা শোয়েব আখতার। নিয়মিতই ভারতীয় ক্রিকেট দল কিংবা খেলোয়াড়দের নিয়ে ঝাঁঝালো মন্তব্য করে থাকেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেসখ্যাত এ পেসার। তবে পরিস্থিতি বদলে দিয়েছে মেলবোর্ন টেস্ট, যেখানে সহজ জয় পেয়েছে ভারত।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বোর্ডার-গাভাস্কার ট্রফির প্রথম ম্যাচে স্বাগতিকদের কাছে উড়ে গিয়েছিল ভারত। তবে ঘুরে দাঁড়িয়েছে পরের ম্যাচেই। মাত্র সাড়ে তিনদিনের মধ্যে অস্ট্রেলিয়াকে তারা হারিয়ে দিয়েছে ৮ উইকেটের বড় ব্যবধানে। এ জয়ের পর শোয়েব আখতারও প্রশংসায় ভাসিয়েছেন অজিঙ্কা রাহানের নেতৃত্বাধীন দলকে।

নিজের ইউটিউব চ্যানেলে এক ভিডিওবার্তায় শোয়েব বলেছেন, ‘ভারতীয় দল অস্ট্রেলিয়াকে এমনভাবে হারিয়েছে, যেমনটা কাউকে বস্তায় ভরে পেটানো হয়। চাপের সময় ক্যারেক্টার জন্ম নেয় না, ক্যারেক্টারের প্রদর্শনী করতে হয়। গভীর চাপের মুখে থেকে নিজেদের প্রতিভার প্রদর্শনী করেছে ভারত। এটাই ভারতের বিশেষত্ব।’

এই ম্যাচটিতে ভারতীয় দলে ছিলেন না নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। ইনজুরির কারণে আগেই ছিটকে গেছেন পেসার মোহাম্মদ শামি। ম্যাচে নামার পর চোট পেয়ে বাদ পড়েছেন আরেক পেসার উমেশ যাদবও। তবু সহজেই ম্যাচ জিতে নিয়ে ভারত। এমন দুর্দান্ত পারফরম্যান্স দেখানোয় যেন বেশি উচ্ছ্বসিত শোয়েব।

শোয়েবের ভাষ্য, ‘সবচেয়ে সেরা দিকটা ছিল যে, তারা হৃদয় দিয়ে খেলেছে। তাদের দলে তিনজন তারকা খেলোয়াড় ছিল না। কিন্তু এতে কোনো সমস্যাই হয়নি। অজিঙ্কা রাহানে নীরবেই দলটাকে দারুণভাবে নেতৃত্ব দিয়েছেন। তার সাফল্যই এখন তার পক্ষে জোরে কথা বলছে। সবাই যেমন বলে, নীরবে পরিশ্রম করো এবং সাফল্যকেই তোমার হয়ে কথা বলতে দাও।’

ভারতের দুই অভিষিক্ত খেলোয়াড় মোহাম্মদ সিজার ও শুবমান গিলের প্রশংসায় শোয়েব বলেন, ‘ভারত সিরাজকে দলে নিয়েছে, সে ৫ উইকেট শিকার করেছে। সে এখনও তরুণ। বাবার শেষকৃত্যের সময় থাকতে পারেনি। তবে নিজের পারফরম্যান্স দিয়েই বাবার প্রতি শ্রদ্ধা জানিয়েছে। এরপর আসল গিল। নিশ্চিতভাবেই ওর মধ্যে একজন বড় তারকার জন্ম হচ্ছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *