April 20, 2024
খেলাধুলা

‘গোল করতে হাজারটা সুযোগ প্রয়োজন বার্সেলোনার’

মঙ্গলবার রাতে এইবারের বিপক্ষে জিততে না পারার হতাশা নিয়েই বছর শেষ করেছে স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনা। নামে-ভারে বড় দল হলেও, লা লিগার চলতি মৌসুমে গড়পড়তা পারফরম্যান্সই করে চলেছে কাতালান ক্লাবটি। তুলনামূলক দুর্বল দল এইবারের সঙ্গে ঘরের মাঠে ১-১ গোলের ড্র যেন এটিরই সাক্ষী দেন।

গোড়ালির চোটের কারণে এই ম্যাচটিতে ছিলেন না বার্সেলোনার অধিনায়ক ও নিয়মিত পারফর্মার লিওনেল মেসি। এইবারের হারানোর জন্য মেসির থাকারও দরকার ছিল না। কিন্তু একের পর এক গোল মিসের মহড়ায় সুযোগ হাতছাড়া করেছেন মার্টিন ব্রাথওয়েট, ওসুমানে দেম্বেলেরা। যে কারণে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে তাদের।

ম্যাচ শেষে এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছেন দলের তরুণ ডিফেন্ডার জুনিয়র ফিরপো। তিনি রীতিমতো ধুয়ে দিয়েছেন দলের আক্রমণভাগকে। বারবার গোল মিস করায় মূলত চটেছেন ফিরপো। একইসঙ্গে মেনে নিয়েছেন পুরো মৌসুম ধরেই যে চলছে দলের এমন পারফরম্যান্স।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কায় তিনি বলেছেন, ‘আমাদের গোল করার জন্য হাজারটা সুযোগ দরকার। অথচ তারা (এইবার) একটা সুযোগ পেয়েছে এবং সেটাই কাজে লাগিয়েছে। চলতি মৌসুমে এটাই যেন আমাদের স্বাভাবিক অবস্থা হয়ে দাঁড়িয়েছে। সবগুলো ম্যাচই কঠিন, পথটাও বন্ধুর।’

এদিকে এইবারের বিপক্ষে ম্যাচটি দিয়েই প্রথমবারের মতো শুরুর একাদশে জায়গা পেয়েছেন ফিরপো। জর্দি আলবার জায়গায় খেলতে নেমে অবদান রেখেছেন দলের একমাত্র গোলেও। ম্যাচের ৬৭ মিনিটের সময় দেম্বেলের করা গোলটির আক্রমণ সাজিয়েছিলেন ফিরপো এবং পেদ্রি মিলে।

নিজের পারফরম্যান্স সম্পর্কে ফিরপো বলেছেন, ‘আমার অনুভূতি বেশ ভাল। আপনি যখন নিয়মিত না খেলবেন, তখন এটা সহজেই চোখে পড়ে যায়। তবে আমি চেষ্টা করি অনুশীলনে সর্বোচ্চটা দিতে। যাতে যখনই খেলার সুযোগ পাই, সর্বোচ্চ ফায়দা নিতে পারি।’

উল্লেখ্য, এইবারের বিপক্ষে ম্যাচের অষ্টম মিনিটে প্রতিপক্ষের ভুলে তারা পেয়েছিল পেনাল্টি। কিন্তু সেটি থেকে গোল করতে পারেননি মার্টিন ব্রাথওয়েট। ডি-বক্সের মধ্যে রোনাল্ড আরাউজোকে এইবারের ডিফেন্ডার পেদ্রো বিগাস ফাউল করলে, ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

শুরুতে পেনাল্টি মিস করলেও ম্যাচের ২৫ মিনিটের সময় বল জালে প্রবেশ করান ব্রাথওয়েট। কিন্তু সেটি বাতিল হয়ে যায় অফসাইডের কারণে, নষ্ট হয় বার্সেলোনার আরও একটি আক্রমণ। প্রতিপক্ষের ওপর আধিপত্য বিস্তার করে খেলেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি বার্সেলোনা।

পরে দ্বিতীয়ার্ধে ছয় মিনিটের ব্যবধানে জোড়া সুযোগ হাতছাড়া করেন দেম্বেলে। প্রথমে ৫০ মিনিটের সময় ডি-বক্সে বল পেয়ে লক্ষ্যভ্রষ্ট শট নেন তিনি। এরপর পেদ্রির কাছ থেকে পাস পেয়ে গোলরক্ষককে একা পেয়ে যান দেম্বেলে। কিন্তু তার শটটি পা বাড়িয়ে ঠেকান এইবার গোলরক্ষক।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *