May 18, 2024
আঞ্চলিকলেটেস্ট

ব্যাটারী চালিত রিকশা চালকদের তিন দিনের কর্মসূচি, অনড় কেসিসি

দ: প্রতিবেদক

খুলনা মহানগরীতে ব্যাটারী চালিত রিকশা-ভ্যান চলাচল আজ থেকে পুরোপুরি বন্ধ ঘোষণা করেছে খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি)। তবে রিকশা থেকে ইঞ্জিন খুলে সাধারণ রিকশা চলাচলে কোন বাধা নিষেধ নেই। এদিকে ব্যাটারী চালিত রিকশা চলাচলের দাবিতে তিন দিনের আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছে ব্যাটারি চালিত রিকশা- ভ্যান শ্রমিক লীগ।

গতকাল মঙ্গলবার বেলা ১২টায় খুলনা প্রেস ক্লাবে ব্যাটারি চালিত রিকশা-ভ্যান শ্রমিক লীগের পক্ষ থেকে সংবদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ হানিফ সরদার।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘খুলনা মহানগরীতে ব্যাটারী চালিত রিকশা-ভ্যানের ইঞ্জিন খুলে ফেলার প্রতিবাদে ফেলার এবং লাইসেন্স এর দাবিতে তিন দিনের কর্মসূচি দেওয়া হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে, আজ বুধবার নগরীর পিকচার প্যালেস মোড়ে মানববন্ধন, ১৭ অক্টোবর সিটি কর্পোরেশনের সামনে অবস্থান ধর্মঘট, ১৮ অক্টোবর শহীদ হাদিস পার্কের মধ্যে অনশন ধর্মঘট ও অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট।’

খুলনা সিটি কর্পোরেশন থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘নগরবাসীর দাবির প্রেক্ষিতে খুলনা সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ নগরীতে ব্যাটারী চালিত রিকশা চলাচল বন্ধ ঘোষণা করে। পূর্ব ঘোষিত এ সিদ্ধান্তের আলোকে আজ বুধবার থেকে নগরীতে ব্যাটারী চালিত রিকশা চলাচল বন্ধ থাকবে। তবে ব্যাটারী সংযোগ বিহীন রিকশা চলাচলে কোন বাধা থাকবে না। ব্যাটারী চালিত রিকশা চলাচল বন্ধে আজ বুধবার থেকে কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলরের নেতৃত্বে নিজ নিজ ওয়ার্ড এলাকায় জনসচেতনতামূলক ক্যাম্পেইন করা হবে।’

একই সাথে নগরীতে যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা, যানজট নিরসন ও বেপরোয়াভাবে ব্যাটারী চালিত রিকসা চলাচলের কারণে সৃষ্ট দুর্ঘটনা রোধে এবং প্রিয় খুলনা মহানগরীকে সুশৃঙ্খল নগরী হিসেবে গড়ে তুলতে কেসিসি’র এ সিদ্ধান্ত বাস্তবায়নে প্রশাসনসহ রাজনৈতিক, পেশাজীবী ও সামাজিক সংগঠনের আন্তরিক সহযোগিতা কামনা করা হয়েছে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *