April 27, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্টশীর্ষ সংবাদ

ব্যক্তি মুজিবের মৃত্যু হলেও আদর্শ মুজিবের মৃত্যু হয়নি : সিটি মেয়র

খবর বিজ্ঞপ্তি
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধু পরিষদ খুলনা মহানগর শাখার আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সুপরিকল্পিতভাবে সপরিবারে হত্যা করা হয়। কিন্তু ব্যক্তি মুজিবের মৃত্যু হলেও আদর্শের মুজিবের মৃত্যু হয়নি।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশ পরিচালনা করছেন। দেশ এগিয়ে চলেছে এবং সারা বিশ্বে বাংলাদেশ বিভিন্ন ক্ষেত্রে সুনাম অর্জন করেছে।
শুক্রবার বিকেলে খুলনা সিটি কর্পোরেশনের শহীদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত এই আলোচনা সভায় সভাপতিত্ব করেন নবগঠিত বঙ্গবন্ধু পরিষদ খুলনা মহানগর শাখার সভাপতি অধ্যাপক ডাঃ কাজী হামিদ আসগার। মুখ্য আলোচক হিসেবে ঢাকা থেকে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ডাঃ এস এ মালেক। সূচনা বক্তৃতা করেন এবং নবগঠিত বঙ্গবন্ধু পরিষদ খুলনা মহানগর শাখার কর্মকর্তা ও সদস্যদের পরিচয় করিয়ে দেন সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু।
বঙ্গবন্ধু পরিষদ মহানগর শাখার সাধারণ সম্পাদক মোঃ তৌহিদুর রহমান (তৌহিদ) এর পরিচালনায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন বিশিষ্ট শিক্ষাবিদ ও সুন্দরবন একাডেমির নির্বাহী পরিচালক অধ্যাপক আনোয়ারুল কাদির, বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন, আ’লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, যশোর শিক্ষা বোর্ডের প্রক্তন চেয়ারম্যান অধ্যাপক এম আবুল বাশার মোল্লা, আইইবি খুলনা কেন্দ্রের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. সোবহান মিয়া, কুয়েটের অধ্যাপক ড. প্রকৌশলী মোঃ রাফিজুল ইসলাম প্রমুখ।
সভায় বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ডা. এস এ মালেক বলেন, বঙ্গবন্ধু সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি, ১৯৭৫সালে ১৫ আগস্টের আগে তাঁর বিরুদ্ধে নানা অপপ্রচার চালিয়েছিল ষড়যন্ত্রকারীরা। এখনও তেমনি শেখ হাসিনার বিরুদ্ধে নানা ষড়যন্ত্র চলছে। তিনি যড়যন্ত্রকারীদের ঐক্যবদ্ধভাবে প্রতিহত করার জন্য দেশপ্রেমিক জনগণের প্রতি আহবান জানান।
অনুষ্ঠানে বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ডা. এস এ মালেক এবং কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, ডাঃ কাজী হামিদ আসগরের নেতৃত্বে গঠিত বঙ্গবন্ধু পরিষদের খুলনা মহানগর কমিটি একমাত্র বৈধ কমিটি। এই কমিটিকে সর্বতোভাবে সহযোগিতা করার জন্য তারা সকলের প্রতি আহ্বান জানান। আলোচনা সভা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *