May 4, 2024
আঞ্চলিককরোনালেটেস্টশীর্ষ সংবাদ

খুলনা বিভাগে করোনায় আরও ১০ জনের মৃত্যু, শনাক্ত ৩১৩

দ. প্রতিবেদক
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ও শনাক্তের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে বিভাগে ১০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৩১৩ জনের। এর আগে বৃহস্পতিবার খুলনা বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৭ জনের মৃত্যু হয়। একই সময়ে করোনা শনাক্ত হয়েছিল ২৯৭ জনের। শুক্রবার বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।
স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ছয় জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়ায়। এছাড়া খুলনা, সাতক্ষীরা, যশোর ও ঝিনাইদহে একজন করে মারা গেছেন।
খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে শুক্রবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ৮ হাজার ১৩০ জনের শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৯৭১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৫ হাজার ২৯২ জন।
খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘণ্টায় ২০০ শয্যা বিশিষ্ট ডেডিকেটেড করোনা হাসপাতালে শিউলি (৩৮) নাম এক নারীর মৃত্যু হয়েছে।
খুলনা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় খুলনায় ৫৭৮টি নমুনা পরীক্ষায় ৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১১ শতাংশ।
বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় সর্বোচ্চ ৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া খুলনায় ৬৭ জন, বাগেরহাটে ৭ জন, সাতক্ষীরায় ৯ জন, যশোরে ৩৮ জন, নড়াইলে ১৭ জন, মাগুরায় ১৫ জন, ঝিনাইদহে ২৩ জন, চুয়াডাঙ্গায় ৯ জন ও মেহেরপুরে ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *