April 25, 2024
জাতীয়লেটেস্ট

বাংলাদেশে যৌথ বিনিয়োগে আগ্রহী ভারতীয় ব্যবসায়ীরা

বাংলাদেশে বিপুল পরিমাণে যৌথ বিনিয়োগে ভারতীয় ব্যবসায়ীরা আগ্রহী বলে জানিয়েছেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলাম। রোববার (২৮ আগস্ট) বিডার কনফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

বিডার নির্বাহী চেয়ারম্যান বলেন, গত ২৩ আগস্ট ভারতের রাজস্থানের রাজধানী জয়পুরে কনফেডারেশন অব ইন্ডিয়ান ইন্ডাস্ট্রি ও ইন্ডিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে ‘ভারত ও বাংলাদেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্ভাবনা’ শীর্ষক কনফারেন্স অনুষ্ঠিত হয়। বিটুবি এ কনফারেন্সে ভারতীয় বিনিয়োগকারীরা বাংলাদেশের বিভিন্ন সেক্টরে বিপুল পরিমাণে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেন।

তিনি জানান, ভারতীয় বিনিয়োগকারীরা টাটা ডিজেল জেনারেটর, মাস্টার্ড অয়েল জয়েন্ট ভেঞ্চার ইন বাংলাদেশ, মার্বেল অ্যান্ড গ্রানাইট কাটিং অ্যান্ড পলিশিং জয়েন্ট ভেঞ্চার ইন বাংলাদেশ, জুয়েলারি ইন্ডাস্ট্রি সিলভার, গোল্ড অ্যান্ড হ্যান্ড মেইড, ট্যুরিজম বিজনেসেও বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেন। বিজয় এন্টারপ্রাইজে সঙ্গে ৫০ কোটি টাকার বিনিয়োগের চুক্তি সই হয়।

সিরাজুল ইসলাম আরও বলেন, প্রধানমন্ত্রী আগামী মাসে ভারত সফর করবেন। তখন কনফেডারেশন অব ইন্ডিয়ান ইন্ডাস্ট্রির সঙ্গে তার মিটিং রয়েছে। ফলে আরও বেশি ভারতীয় বিনিয়োগ বাংলাদেশে আসবে।

আইবিসিসিআইর প্রেসিডেন্ট আব্দুল মাতলুব আহমাদ বলেন, ভারতীয় বিনিয়োগকারীরা বাংলাদেশে বিনিয়োগে খুবই আগ্রহী, বর্তমানে বাংলাদেশ থেকে প্রায় ২ বিলিয়ন ডলারের পণ্য ভারতে রপ্তানি হয়, আমরা এটাকে তিন বিলিয়নে উন্নীত করে রপ্তানি বৈষম্য কমিয়ে আনাসহ বাংলাদেশে ভারতীয় বিনিয়োগ বৃদ্ধির জন্য কাজ করছি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *