May 5, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

বটিয়াঘাটায় আশ্রয়ণ প্রকল্পের কাজ পরিদর্শনে জেলা প্রশাসক

বটিয়াঘাটা প্রতিনিধি
খুলনা জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার বলেছেন, মধ্যম আয়ের দেশ থেকে উন্নত দেশে পৌঁছে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর সরকার নির্বাচনী ইশতেহার অনুযায়ী জনগণের কাছে দেওয়া অঙ্গীকার পূরণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সমাজের পিছিয়ে পড়া মানুষ গুলিকে এগিয়ে নিতেই তাঁর এ প্রচেষ্টা। দেশে কোন মানুষ যাতে ভূমি ও গৃহহারা না থাকে সে লক্ষ্যে প্রধানমন্ত্রী নিজেই তাঁর দপ্তর থেকে সরাসরি আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে জমি নাই ঘর নাই এমন গৃহহারা মানুষদের মাথা গোঁজার ঠাঁই করে দিয়ে বৈশ্বিক দরবারে এ দেশকে উন্নততর দেশের কাঁতারে সামিল করতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। অতি স্বল্প সময়ে তাঁর এ প্রচেষ্টা বহিঃবিশ্বে অনেকাংশেই প্রশংসিত করেছে। কারণ একটি বিশেষ গোষ্ঠীকে পিছিয়ে রেখে কোন দেশ উন্নত রাষ্ট্রে পরিণত হতে পারেনা।
তিনি শনিবার বেলা ১১টায় বটিয়াঘাটার ভান্ডারকোট ইউনিয়নে প্রধানমন্ত্রীর কার্যালয়ের চলমান আশ্রয়ণ প্রকল্পের আওতায় জমি নাই ঘর নাই ভূমিহীন ও গৃহহীন ১০০ টি পরিবারের জন্য নির্মাণাধীন সেমি পাকাঘর নির্মাণ কাজ পরিদর্শন শেষে স্থানীয় এলাকাবাসীদের সাথে মতবিনিময় কালে এ কথা বলেন।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিঃ জেলা প্রশাসক মুকুল মৈত্র, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মমিনুর রহমান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল হাই সিদ্দিকী, উপজেলা প্রকৌশলী প্রসেনজিৎ চক্রবর্তী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এমদাদুল হক, উপজেলা প্রেসক্লাবের সভাপতি প্রতাপ ঘোষ, সিনিয়র সহ-সভাপতি পরিতোষ রায়, ইউপি চেয়ারম্যান সেখ ওবায়দুল্লাহ, ইউপি সদস্য মোফাজ্জেল হোসেন, ইউপি সদস্য মোঃ হাঞ্জালা শেখ, শশাঙ্ক হালদার, কৌশিক মহলদার, মোঃ মহসিন, আজিম শেখ, নজরুল ইসলাম, মোঃ মুরাদ মলঙ্গী সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।
উল্লেখ্য, উপজেলার এ প্রকল্পটিতে ১০০টি ভূমি ও গৃহহীন পরিবারের জন্য ২টি বেড রুম, ১টি এটাস্ট বাথ ও ১টি কিচেন এবং ১টি বেলকুনিসহ মানসম্মত দৃষ্টি নন্দনীয় সেমি পাঁকা ঘর নির্মাণ কাজ তড়িৎ গতিতে এগিয়ে চলেছে। পরিদর্শন শেষে জেলা প্রশাসক কাজের মান দেখে সন্তোষ প্রকাশ করেন। পরে তিনি ভান্ডারকোট ইউনিযন পরিষদে চলমান গণটিকা কার্যক্রম পরিদর্শন করেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *