April 26, 2024
জাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

বঙ্গবন্ধুর মাগফেরাত কামনায় বঙ্গভবনে রাষ্ট্রপতির মিলাদ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে তাঁর মাগফেরাত কামনায় বঙ্গভবনে মিলাদ মাহফিলের আয়োজন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

শুক্রবার (১৭ মার্চ) মাগরিবের নামাজের পর বঙ্গভবনের দরবার হলে এই দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে নির্মমভাবে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের চিরশান্তি কামনা করে মোনাজাত করা হয়।

মিলাদ মাহফিল শেষে মোনাজাত পরিচালনা করেন বঙ্গভবন জামে মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা সাইফুল কবির।

মোনাজাতে দেশের শান্তি ও সমৃদ্ধি, জনগণের কল্যাণ এবং বিশ্বব্যাপী মুসলিম উম্মাহর বৃহত্তর ঐক্য কামনা করা হয়।

অনুষ্ঠানে রাষ্ট্রপতির পরিবারের সদস্য, তার ছেলে রেজওয়ান আহমেদ তৌফিক এমপি, সংশ্লিষ্ট সচিব, বেসামরিক ও সামরিক কর্মকর্তা ও বঙ্গভবনের কর্মচারীরা উপস্থিত ছিলেন।

নানা আয়োজনে স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। ১৯২০ সালের এই দিনে রাত আটটায় টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন শেখ পরিবারের আদরের ‘খোকা’। যিনি ধীরে ধীরে হয়ে উঠেছিলেন বাঙালির ‘মুজিব ভাই’ এবং ‘বঙ্গবন্ধু’।

বঙ্গবন্ধুর হাত ধরেই আসে বাঙালির স্বাধীনতা, জন্ম নেয় বাংলাদেশ। ৫৫ বছর বয়সে কিছু বিপথগামী সেনা সদস্যরা কেড়ে নেন তার প্রাণ। জনতার নেতা মুজিব না থাকলেও তার আদর্শ ও অনুপ্রেরণা আজও বাঙালির মননে গেঁথে আছে।

শ্রদ্ধায়, ভালোবাসায়, কৃতজ্ঞচিত্তে আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে বাঙালি। দেশজুড়ে নানা আয়োজনে পালন হয় তাঁর জন্মদিন।

শেয়ার করুন: