April 27, 2024
আঞ্চলিকলেটেস্ট

বকেয়া পাওনার দাবিতে পাটকল শ্রমিকদের সমাবেশ অনুষ্ঠিত

খবর বিজ্ঞপ্তি
খালিশপুর জুট মিল ও দৌলতপুর জুট মিল কারখানা কমিটির উদ্যেগে শুক্রবার বিকাল ৫টায় খালিশপুর জুট মিল গেটে এক শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়। ৫টি মিলের ১২ হাজার শ্রমিকদের সকল বকেয়া পাওনার পরিশোধের দাবিতে উক্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। ২৬টি পাটকল বন্ধের পর অপরাপর ২১টি মিলের শ্রমিকরা তাদের এরিয়ার টাকা পেলেও এই ৫টি মিলের শ্রমিকরা কোন টাকা পাচ্ছে না। সমাবেশ থেকে ঈদের পূর্বেই এই সকল পাটকল শ্রমিকদের টাকা পরিশোধের জন্য জোর দাবি জানানো হয়।
কর্মসূচির সভাপতিত্ব করেন খালিশপুর জুট মিলের কারখানা কমিটির সদস্য সচিব আলমগীর কবির। উপস্থিত ছিলেন শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্যের সমন্বয়ক রুহুল আমিন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন খালিশপুর জুট মিলের সিবিএ সাংগঠনিক সম্পাদক মো. মনির, কারখানা কমিটির যুগ্ম আহ্বায়ক আবু বক্কর, দৌলতপুর জুট মিলের সিবিএ প্রচার সম্পাদক নুর মোহাম্মদ, শ্রমিক নেতা চান মিয়া, ক্রিসেন্ট জুট মিলের শ্রমিক নেতা মোশাররফ হোসেন, স্টার জুট মিলের শ্রমিকনেতা আলমগীর হোসেন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন খুলনা জেলা আহ্বাবায়ক শেখ আলামিন প্রমুখ।
উক্ত সভা থেকে আগামী ১৮ তারিখ সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খালিশপুর জুট মিল গেটে অবস্থান ধর্মঘট এবং সেখান থেকে জেলা প্রশাসকের মাধ্যেমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশের কর্মসূচি ঘোষণা করা হয়।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *