April 25, 2024
আঞ্চলিকলেটেস্ট

প্রখ্যাত শ্রমিক নেতা শেখ শহিদুল হকের ১৬তম মৃত্যুবার্ষিকী আজ

দ: প্রতিবেদক : আজ ২১ জানুয়ারি মঙ্গলবার, প্রখ্যাত শ্রমিক নেতা বীর মুক্তিযোদ্ধা শেখ শহিদুল হকের ১৬তম মৃত্যুবার্ষিকী। ষাটের দশকের তুখোড় ছাত্রনেতা হিসেবে পরিচিত ছিলেন তিনি। সরকারি এম এম সিটি কলেজ ছাত্র সংসদের প্রথম নির্বাচিত ভিপি ও খুলনা মহানগর শ্রমিক লীগের প্রতিষ্ঠাতা সভাপতিও তিনি।
’৭৫ পরবর্তী সময়ে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার আস্থাভাজন হিসেবে তিনি দক্ষিণাঞ্চলের আওয়ামী লীগকে সুসংগঠিত করতে আমৃত্যু কাজ করে গেছেন। ২০০৪ সালের আজকের দিনে তিনি সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান।
তাঁর বড় ছেলে মরহুম শেখ শাহাদাৎ হোসেন স্বাধীন রাজনৈতিক পদ-পদবীতে না থাকলেও ২০০১ সালে বিএনপি-জামায়াত ক্ষমতায় আসার পরে দলের দুর্দিনে যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ নেতাকর্মীদের সাথে নিয়ে সংগঠনকে সুসংগঠিত রাখার কর্মকাণ্ড করতেন খুলনা শহরে। যা আজও নেতাকর্মীরা স্মরণ করেন।
ছোট ছেলে শেখ শাহাজালাল হোসেন সুজন ২০১০ সালে খুলনা মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০১১ সালে বাংলাদেশ ছাত্রলীগের উপ-পাঠাগার সম্পাদক, ২০১৫ সালে মহানগর ছাত্রলীগের সভাপতি এবং পরবর্তীতে বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি নির্বাচিত হন। ছাত্ররাজনীতিতে পরিচ্ছন্ন ভাবমূর্তির কারণে ২০১৯ সালের ১৫ সেপ্টেম্বর তাকে খুলনা মহানগর আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক মনোনীত করা হয়।
এদিকে শেখ শহিদের ১৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ মঙ্গলবার বাদ মাগরিব আওয়ামী লীগ কার্যালয়ে খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগের উদ্দোগে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। দলের সকল স্তরের নেতা কর্মীকে যথা সময়ে উপস্থিত হওয়ার জন্য আহবান জানিয়েছেন খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক, খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শেখ হারুনুর রশিদ, খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা ও খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত অধিকারী। এছাড়াও অনুরূপ কর্মসূচি নিয়েছে খুলনা মহানগর যুবলীগ ও ছাত্রলীগ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *