April 24, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

পাটকল চালু ও শ্রমিকদের পাওনার দাবিতে বিজেএমসির আঞ্চলিক কার্যালয় ঘেরাও

দ. প্রতিবেদক
অনতিবিলম্বে বন্ধ পাটকল চালু ও বদলি-অস্থায়ী শ্রমিকদের বকেয়া পাওনার দাবিতে রবিবার সকাল সাড়ে ১০টায় খালিশপুর পিপলস্ গোল চত্বর থেকে খুলনা-যশোর অঞ্চলের নয়টি মিলের বদলি, আস্থায়ী শ্রমিক ও শ্রমিক হাজিরায় কর্মচারীরা সম্মিলিতভাবে একটি বিক্ষোভ মিছিল নিয়ে বিজেএমসি আঞ্চলিক কার্যালয় এসে জোন অফিস ঘেরাও করে। পাটকল রক্ষায় শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদের উদ্যোগে আয়োজিত এ ঘেরাও কর্মসূচিতে সভাপতিত্ব করেন পরিষদের সমন্বয়ক রুহুল আমিন।
উক্ত দাবি আদায়ের ঘেরাও কর্মসুচিতে যোগ দেন শ্রমিক অধিকার পরিষদের কেন্দ্রীয় যুগ্ম আহ্ববায়ক আরমান হোসাইন, বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সদস্য রিপন আহমেদ গাজী, গনতান্ত্রিক ছাত্র কাউন্সিলের কেন্দ্রীয় জলবায়ু ও পরিবেশ বিষয়ক সম্পাদক সুজয় শুভ, মুক্তি ফোরামের কেন্দ্রীয় সদস্য আরিফ সোহেল, মাতঙ্গীর সদস্য নুসরাত জাহানসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।
ঘেরাও কর্মসূচি চলাকালীন সময়ে বিজেএমসির জোনাল আরসিও গোলাম রাব্বানীর পক্ষ থেকে আলোচনার জন্য অনুরোধ জানানো হয়। পরবর্তীতে শ্রমিকদের সম্মতিতে আলোচনার জন্য ঐক্য পরিষদের সমন্বয়ক রুহুল আমিনের নেতৃত্বে খালিশপুর জুটমিলের আলমগীর কবির, স্টার জুটমিলের আমির হামজা, প্লাটিনাম জুটমিলের রফিকুল ইসলাম রাফি, রিপন, জেজেআই মিলের শামস্ সাফরিন কার্যালয়ে যান।
অন্যদের মধ্যে বক্তৃতা করেন অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আলমগীর হোসেন, মনির হোসেন, হামজা গাজি, আব্দুর রাজ্জাক, মো আলামিনসহ বিভিন্ন মিলের শ্রমিক ও শ্রমিক নেতৃবৃন্দ প্রমুখ।
আলোচনা ফলফ্রুস না হওয়ায় প্রতিনিধিরা আলোচনা বর্জন করে কর্মসূচিতে যোগ দিয়ে জানান আন্দোলনকে চুড়ান্তে নিয়ে সফল করতে আগামী ১০ তারিখ বদলি-অস্থায়ী-শ্রমিক হাজিরায় সমন্বয়ক কমিটি খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যেমে ঘোষণা করা হবে, একই সাথে ঘোষিত হবে আন্দোলনের পরবর্তী কর্মসূচি।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *