April 19, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

ডুমুরিয়ার কলেজছাত্র সুদর্শন হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন

দ. প্রতিবেদক
খুলানার ডুমুরিয়ার কলেজছাত্র সুদর্শন রায় (২৫) হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। তারা হলেন- দ্রৌপদী বিশ্বাস (৪৫) ও কংকন বিশ্বাস। এ মামলায় বিপুল বিশ্বাসকে খালাস দেওয়া হয়। রবিবার দুপুরে খুলনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক ইয়ারব হোসেন এ রায় দেন।
আদালত সূত্রে জানা যায়, দ্রৌপদী বিশ্বাসকে পেনাল কোডের ৩০২ ধারায় যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড এবং ২০১ ধারায় ৩ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৩ মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া অপর আসামি কংকন বিশ্বাসকে পেনাল কোডের ৩০২ ধারায় যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন এম ইলিয়াস হোসেন। আর আসামিপক্ষের আইনজীবী ছিলেন সন্দীপ কুমার দাশ।
সুদর্শন ডুমুরিয়ার বড় ডাঙ্গায় মামার বাড়িতে থেকে পড়াশোনা করতেন। ২০১৭ সালের ২০ ফেব্রুয়ারি বাড়ি থেকে বের হয়ে রাতে আর ফেরেননি। ২১ ফেব্রুয়ারি স্থানীয়রা তার মরদেহ দেখতে পেয়ে খবর দেয়। সুদর্শনের শরীরে আঘাতের চিহ্ন ছিলো। এ ঘটনায় নিহত সুদর্শন রায়ের মামা দীনবন্ধু মন্ডল বাদী হয়ে ২০২০ সালের ২১ ফেব্রুয়ারি ডুমুরিয়া থানায় মামলা দায়ের করেন (নম্বর-২৩)।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *