May 4, 2024
আঞ্চলিকলেটেস্ট

নগরীতে জঙ্গি সংগঠন আল্লার দলের ২ সদস্য আটক

দ. প্রতিবেদক
নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল্লার দলের দুই সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব-৬। গত বুধবার তাদের আটকর করা হয়। গত ২০১৯ সালের ৩ মে থেকে এ পর্যন্ত র‌্যাব-৬ খুলনা নিষিদ্ধ এই জঙ্গি সংগঠনের মোট ৪৩ নেতাকর্মীকে আটক করলো। র‌্যাব-৬-এর পরিচালক লে. কর্নেল রওশনুল ফিরোজ এ তথ্য নিশ্চিত করেন।
র‌্যাব-৬-এর পরিচালক জানান, ধারাবাহিক অভিযানে বুধবার র‌্যাব-৬ খুলনার (স্পেশাল কোম্পানি) একটি বিশেষ দল লবণচরা থানাধীন বান্দা বাজার এলাকায় অভিযান পরিচালনা করে। আনুমানিক বেলা সোয়া ২টায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল্লার দলের সক্রিয় সদস্য মো. আলমগীর হোসেন (৩৮), মো. কাউসার উদ্দিন সুমনকে (৩৪) গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার আলমগীর হোসেন স্বীকার করে, সে গত চার-পাঁচ বছর আগে আব্দুল মান্নান নামে এক ব্যক্তির মাধ্যমে এই সংগঠনে যোগ দেয়। কাউসার উদ্দিন সুমন স্বীকার করে, সে গত পাঁচ বছর আগে কাইয়ুম নামে এক ব্যক্তির মাধ্যমে এই সংগঠনে যোগ দেয়। তারা বিভিন্ন দলীয় মিটিংয় অংশগ্রহণ করে সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে সক্রিয় ভূমিকা পালন করে আসছিল।
তারা দেশের বিভিন্ন জায়গা হতে সদস্য নির্বাচন, বিভিন্ন উৎস হতে অর্থ সংগ্রহ এবং কর্মীদের বায়াত গ্রহণ করানোর মাধ্যমে দলীয় শক্তি বৃদ্ধির কাজে নিয়োজিত রয়েছে। তারা এই সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে দলীয় মিটিং, উগ্রবাদী বই বিতরণ, অর্থ প্রদান ও আদায় এবং সংগঠনে সম্পৃক্ত হওয়ার জন্য দাওয়াত প্রদান ইত্যাদি কর্মকাণ্ডে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে আসছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *