May 17, 2024
আঞ্চলিক

নগরীতে চোরাইকৃত স্বর্ণালংকার ও অর্থসহ দুইজন গ্রেফতার

দ. প্রতিবেদক

খুলনায় চোরাইকৃত সাড়ে ৬ ভরি স্বর্ণালংকার ও নগদ ৩০ হাজার টাকাসহ দুইজনকে গ্রেফতার করেছে খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) একটি বিশেষ টিম। গতকাল রবিবার সন্ধ্যায় খুলনা সদর থানায় এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম।

গ্রেফতারকৃতরা হলেন- সোনাডাঙ্গা থানাধীন শেখপাড়া স্টাফ কোয়ার্টার এলাকার আলীম শেখ এর ছেলে ফারুক শেখ (৩৫) ও শরিয়তপুরের নড়িয়া থানাধীন কাজী মোহন তালুকদারের ছেলে শংকর তালুকদার (৪০)।

মামলার বরাত দিয়ে সরদার রকিবুল ইসলাম জানান, গত ২৪ জানুয়ারি বিকালে কাজী মঞ্জুরুল ইসলাম এর ২/১ বাবু খান রোডস্থ বসতঘর থেকে প্রায় ৫০ ভরি স্বর্ণালংকার, নগদ অর্থসহ ২৯ লাখ ২৫ হাজার ৫৫০ টাকার মালামাল চুরি হয়। এ ঘটনায় কাজী মঞ্জুরুল ইসলাম বাদী হয়ে খুলনা সদর থানায় মামলা দায়ের করেন। যার নং ৩৫, তারিখ ২৬/০১/২০২০।

তিনি আরও জানান, পরবর্তীতে কেএমপির একটি বিশেষ টিম অভিযান পরিচালনা করে প্রচলিত ও অপ্রচলিত সম্ভাব্য সকল মাধ্যম ও কৌশল এবং প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার করে খুলনা মহানগরীর বিভিন্ন এলাকায় স্বর্ণ চুরির সাথে জড়িত একটি সংঘবদ্ধ চক্রকে সনাক্ত করে। এর ধারাবাহিকতায় গত ৮ ফেব্রæয়ারি ওই চক্রের সদস্য ফারুক শেখকে ঢাকার কেরানগঞ্জ থেকে চুরি হওয়া ৩০ হাজার টাকা ও ঘরের তালা ভাঙ্গার বিভিন্ন যন্ত্রপাতিসহ গ্রেফতার করে। তার দেওয়া স্বীকারোক্তি মোতাবেক কেরানীগঞ্জ থানাধীন হাসনাবাদ সেন্টার রোডের ২নং গলির ফাইভ স্টার জুয়েলার্স এর কর্মচারী শংকর তালুকদারকে গ্রেফতার করা হয়। এসময় তার হেফাজত থেকে সাড়ে ৬ ভরি স্বর্ণালংকার উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতার ও চোরাই যাওয়া অন্যান্য মালামাল উদ্ধারে অভিযান অব্যাহত আছে বলে তিনি জানান।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *