May 6, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্ট

নগরবাসীকে মশা থেকে স্বস্তি দিতে সব ধরণের পদক্ষেপ নেওয়া হবে : মেয়র

তথ্য বিবরণী
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, নগরবাসীকে মশা থেকে স্বস্তি দিতে সব ধরণের পদক্ষেপ নেওয়া হবে। এজন্য কেসিসির পাশাপাশি বেসরকারি সংস্থাকেও এগিয়ে আসতে হবে। ডেঙ্গু মশা প্রতিরোধে সকলকে সচেতন হতে হবে।
মেয়র আজ মঙ্গলবার সকালে নগরীর নিরালা আবাসিক এলাকা মোড়ে নিরালা আবাসিক জনকল্যাণ সমিতির উদ্যোগে মশা নিধনের দু’টি ফগার মেশিনের উদ্বোধনকালে এসব কথা বলেন। এক লাখ ৭০ হাজার টাকায় ফগার মেশিন দু’টি ক্রয় করে জনকল্যাণ সমিতি।
তিনি বলেন, পরিষ্কার-পরিচ্ছন্নতা ইমানের অঙ্গ। নিদিষ্ট স্থানে ময়লা ফেলতে হবে। নিজ নিজ উদ্যোগে বাড়ির আঙ্গিনা, অফিস চত্ত্বর, ফুলের টব ও সকল স্কুল-কলেজের আশপাশ পরিস্কার করলে ডেঙ্গুমশা থেকে রক্ষা পাওয়া যাবে।
মেয়র আরও বলেন, করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। করোনার মেডিসিন এখন পর্যন্ত আবিস্কার হয়নি। করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা, স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলে, মাস্ক ব্যবহার এবং বার বার হাত ধুতে হবে।
নিরালা আবাসিক জনকল্যাণ সমিতির সভাপতি মোঃ আব্দুল জব্বার মোল্লার সভাপতিত্বে এসময় সাধারণ সম্পাদক শেখ আবেদ আলী, ২৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ মঈনুল ইসলাম নাসির, সাধারণ সম্পাদক মোঃ আতাউর রহমান সিকদারসহ সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পরে সিটি মেয়র বানরগাতি বাজারে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে জীবাণুনাশক স্প্রে উদ্বোধন এবং ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে একশত অসহায় ও দুস্থদের মাঝে চাল, ডাল, লবণ, আলু, সাবানসহ খাদ্যসামগ্রী বিতরণ করেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *