May 6, 2024
আঞ্চলিককরোনালেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় করোনা শনাক্ত রোগীর অর্ধেক সুস্থ, ২৪ ঘণ্টায় শনাক্ত আরও ৬৩

জয়নাল ফরাজী
খুলনায় করোনাভাইরাসে (কোভিড-১৯) শনাক্ত রোগীর অর্ধেকই সুস্থ হয়েছেন। আর জেলায় এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৬ জনের। যা মোট শনাক্তের ১ দশমিক ৪৯ শতাংশ। এদিকে গত ২৪ ঘণ্টায় খুলনায় ৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ মঙ্গলবার সংশ্লিষ্ট সূত্রগুলো এসব তথ্য নিশ্চিত করেছে।

খুলনা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা মঙ্গলবার সকালে দক্ষিণাঞ্চল প্রতিদিনকে জানান, খুলনা জেলা ও মহানগরীর মোট ১৩ হাজার ৩০১টি নমুনা পরীক্ষায় এখন পর্যন্ত ৩ হাজার ৭৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে ১ হাজার ৮১৫ জন সুস্থ হয়েছেন। যা মোট শনাক্তের ৪৮ দশমিক ৫৬ শতাংশ। জেলায় করোনা আক্রান্ত হয়ে ৫৬ জনের মৃত্যু হয়েছে। যা মোট শনাক্তের ১ দশমিক ৪৯ শতাংশ।

তিনি আরও জানান, খুলনা মহানগরীতে মোট ২ হাজার ৯৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে ১ হাজার ৪১৬ জন সুস্থ হয়েছেন। আর মারা গেছেন সর্বাধিক ৪০ জন। এছাড়া কয়রা উপজেলায় শনাক্ত হয়েছেন ২৫ জন, সুস্থ হয়েছেন ১১ জন, মৃত্যু হয়েছে একজনের। পাইকগাছা উপজেলায় শনাক্ত হয়েছেন ৮২ জন, সুস্থ হয়েছেন ৯ জন, মৃত্যু হয়নি কারও। ডুমুরিয়ায় উপজেলায় শনাক্ত হয়েছেন ১০০ জন, সুস্থ হয়েছেন ৩৬ জন, মৃত্যু হয়নি কারও। ফুলতলা উপজেলায় শনাক্ত হয়েছেন ১৬৭ জন, সুস্থ হয়েছেন ৯৩ জন, মৃত্যু হয়নি কারও। দিঘলিয়া উপজেলায় শনাক্ত হয়েছেন ৮৬ জন, সুস্থ হয়েছেন ৬৬ জন, মৃত্যু হয়েছে একজনের। তেরখাদা উপজেলায় শনাক্ত হয়েছেন ৪০ জন, সুস্থ হয়েছেন ৩৩ জন, মৃত্যু হয়েছে একজনের। রূপসা উপজেলায় শনাক্ত হয়েছেন ১৭৫ জন, সুস্থ হয়েছেন ৭৩ জন, মৃত্যু হয়েছে ৯ জনের। বটিয়াঘাটা উপজেলায় শনাক্ত হয়েছেন ৩৩ জন, সুস্থ হয়েছেন ২৩ জন, মৃত্যু হয়েছে ২ জনের। দাকোপ উপজেলায় শনাক্ত হয়েছেন ৯৩ জন, সুস্থ হয়েছেন ৫৫ জন, মৃত্যু হয়েছে ২ জনের।
এদিকে খুলনা মেডিকেল কলেজের (খুমেক) আরটি-পিসিআর ল্যাবে আরও ১১৩ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। যার মধ্যে ৬৩ জনই খুলনা জেলা ও মহানগরীর। গতকাল মঙ্গলবার রাতে তাদের নমুনা পরীক্ষার পর রিপোর্ট পজিটিভ এসেছে। খুমেকের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ দক্ষিণাঞ্চল প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, খুমেকের আরটি-পিসিআর মেশিনে সোমবার মোট ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে খুলনার নমুনা ছিলো ১৪৫টি। এদের মধ্যে মোট ১১৩ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। যার ৬৩ জন খুলনার। এছাড়াও খুমেকের ল্যাবে বাগেরহাটের ৩২ জন, সাতক্ষীরার ১৭ জন ও নড়াইলের একজনের করোনা শনাক্ত হয়েছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *