April 26, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্ট

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের আইন দ্রুত প্রণয়ন ও বাস্তবায়ন করতে হবে

খুলনায় ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

খবর বিজ্ঞপ্তি
ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের আইন দ্রুত প্রণয়ন ও বাস্তবায়ন করার জোর দাবি জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর ও জেলার নেতৃবৃন্দ। শুক্রবার বিকাল ৩টায় নগরীর নিউমার্কেট বায়তুননুর মসজিদ কমপ্লেক্সের সামনে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর ও জেলার উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলে এ দাবি করা হয়।
নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে বর্বরোচিত নির্যাতনের প্রতিবাদ, অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি, সকল ধর্ষণের অপরাধীদের ফাঁসির দাবি ও কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে অনুষ্ঠিত এ কর্মসূচিতে সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মহানগর সভাপতি মুফতী আমানুল্লাহ। পরিচালনা করেন নগর সেক্রেটারী শেখ মোঃ নাসির উদ্দিন ও জেলা সেক্রেটারী আব্দুল্লাহ আল মামুন।
মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর অধ্যক্ষ হাফেজ মাওঃ আব্দুল আউয়াল। এসময় তিনি বলেন, দেশে আইনের শাসন না থাকায় এবং দীর্ঘসূত্রিতার বিচারব্যবস্থার কারণে ধর্ষণ এবং পৈশাচিক নারী নির্যাতনের ঘটনা দিন দিন বেড়েই চলেছে। এখন দেশের প্রতিটি নাগরিকের প্রাণের দাবী হল ধর্ষণের সর্বোচ্চ শাস্তি হিসেবে সংসদে মৃত্যুদণ্ডের আইন প্রণয়ন এবং তা বাস্তবায়ন করতে হবে।
সমাবেশে প্রধান বক্তা ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা জেলা সভাপতি অধ্যাপক মাওঃ আব্দুল্লাহ ইমরান। সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মাওঃ মোজাফ্ফার হোসাইন, মুফতী মাহবুবুর রহমান, মাওলানা রেজাউল করিম, শেখ জামিল আহমদ, মাওঃ দ্বীন ইসলাম, মাওলানা আসাদুল্লাহ হামিদি, মাওঃ মুফতী ইমরান হোসাইন, মাওলানা আসাদুল্লাহ আল গালিব, মোল্লা রবিউল ইসলাম তুষার, মাওলানা মুজিবুর রহমান, ডাঃ মাওঃ নাসির উদ্দিন, মাওলানা হারুনুর রশিদ, ফেরদৌস গাজী, এস কে নাজমুল হাসান, মোঃ শরিফুল ইসলাম, মাওলানা আব্দুস সাত্তার হালদার, মাওলানা আশরাফুল ইসলাম, মুক্তিযোদ্ধা জিএম কিবরিয়া, মোঃ হুমায়ুন কবির, আলহাজ্ব মোমিনুল ইসলাম, হাফেজ মোস্তাফিজুর রহমান, মাওঃ হাফিজুর রহমান, মাওলানা মাহবুবুল আলম, মোঃ আব্দুল্লাহ আল নোমান, মোহাম্মদ আকিছুর রহমান, মোঃ আব্দুল্লাহ আল নোমান, মাওঃ আবু সাঈদ, মোঃ ইমরান হোসেন মিয়া, আলহাজ্ব আমজাদ হোসেন, মোঃ আবুল কালাম আজাদ, হাফেজ আবুল কালাম আজাদ, মাওঃ শায়খুল ইসলাম বিন হাসান, এ্যাড. কামাল হোসেন, আলহাজ্ব শহিদুল ইসলাম বিশ্বাস, আলহাজ্ব আব্দুস ছালাম, আলহাজ্ব রফিকুল ইসলাম, হাফেজ আব্দুল লতিফ প্রমুখ। সমাবেশ শেষে এক বিশাল মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *