May 22, 2024
জাতীয়

দেশে যা খারাপ, তা বিদেশিদের জন্য কেন : ক্যাসিনো নিয়ে মঈন

দক্ষিণাঞ্চল ডেস্ক

দেশের আইনে জুয়া খেলা অবৈধ হলেও বিশেষ পর্যটন অঞ্চলে শুধু বিদেশিদের জন্য ক্যাসিনোর ব্যবস্থা রাখার সিদ্ধান্তের নৈতিক ভিত্তি নিয়ে প্রশ্ন তুলেছেন আবদুল মঈন খান। আগের দিন পর্যটন সচিবের দেওয়া বক্তব্যের সূত্র ধরে গতকাল বুধবার সকালে এক মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এই প্রশ্ন তুলেন।

মঈন খান বলেন, গত এক সপ্তাহ যাবত সারা বাংলাদেশ যেখানে ক্যাসিনো নিয়ে তোলপাড় হয়ে গেল, সেখানে সরকার আজ এই নীতি কীভাবে ঘোষণা করেন যে, তারা নাকি বিদেশিদের জন্য বাংলাদেশে ক্যাসিনো করবেন। আমার অবাক লাগে কীভাবে এতো বড় ঘটনার পরে সরকারের পক্ষ থেকে বুক ফুলিয়ে এই ধরনের ইমমোরাল, অনৈতিক একটি সিদ্ধান্ত আজকে আমরা খবরের কাগজে দেখতে পেলাম।

মঙ্গলবার বিশ্ব পর্য্টন দিবস নিয়ে সংবাদ সম্মেলনে পর্যটন সচিব মহিবুল হক মালয়েশিয়ার উদাহরল দিয়ে বলেন, কক্সবাজারে বিশেষ পর্যটন অঞ্চলেও শুধু বিদেশিদের জন্য ক্যাসিনোর আয়োজন থাকবে।

এই আয়োজনের বৈধতা নিয়ে প্রশ্ন তুলে সাবেক মন্ত্রী বলেন, বাংলাদেশের নাগরিক যদি খারাপ কাজ করে সেটা যদি পাপ হয়ে থাকে, তাহলে বিদেশিরা বাংলাদেশে এসে সেই খারাপ কাজ করলে সেটা কী পাপ হবে না? যেটা আমার জন্য খারাপ, সেটা কী আরেক জনের জন্য ভালো হতে পারে?

বাংলাদেশে বিদেশিদের জন্য ক্যাসিনো চালু হলে তার প্রভাব দেশে মানুষের মধ্যেও ছড়িয়ে পড়বে না তার নিশ্চয়তা কে দেবে সেই প্রশ্নও তুলেন তিনি।

মঈন খান বলেন, আওয়ামী লীগ যে শুধু নেতা-কর্মীদের চরিত্রহনন করেছে তাই নয়, তাদের অপকর্মের প্রভাব যে সারা দেশের মানুষের ওপর পড়েছে তা সরকার অস্বীকার করতে পারবে না। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী শ্রমিক লীগের উদ্যোগে সংগঠনের সভাপতি আনোয়ার হোসেইনের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক মঞ্জরুল ইসলাম মঞ্জুর পরিচালনায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এই মানববন্ধন হয়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, শ্রমিক দলের সালাহউদ্দিন সরকার, হুমায়ুন কবির খান, ফিরোজ-উজ-জামান, মোস্তফিজুল করীম মজুমদার, মেহেদী আলী খান, ফজুলর হক মোল­া, খন্দকার জুলফিকার মতিন, সুমন ভুঁইয়া, মাহবুবুল আলম বাবুল, শাহ আলম রাজা, বদরুল আলম সুরজ, আনিসুর রহমান হীরা বক্তব্য দেন।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *