April 25, 2024
আঞ্চলিকলেটেস্ট

দেশব্যাপী নারী নির্যাতন ও ধর্ষণ বন্ধে জেলা ইমাম পরিষদের ১২ প্রস্তাবনা

দ. প্রতিবেদক
দেশব্যাপী নারী নির্যাতন, গণধর্ষণ ও যেনা-ব্যাভিচারসহ অপরাধ প্রবণতা বন্ধে খুলনা জেলা ইমাম পরিষদ ১২টি প্রস্তাবনা দিয়েছে। গতকাল সোমবার দুপুরে খুলনা প্রেসক্লাবে সরকার ও জনগণের কর্তব্য শীর্ষক সংবাদ সম্মেলনে এ প্রস্তাবনা উপস্থাপন করেন খুলনা জেলা ইমাম পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা গোলাম কিবরিয়া।
এসময় লিখিত বক্তব্যে তিনি বলেন, জাতির এ ক্লান্তিকালে দীনি চেতনায় উজ্জীবিত উলামায়ে কিরাম নিশ্চিন্তে বসে থাকতে পারেন না। তাই তারা বরাবরের মত চলমান পরিস্থিতিকে বিবেচনায় নিয়ে সকল প্রকার অপরাধ ও পাপাচার বিশেষ করে ব্যাভিচার ও এ জাতীয় অপরাধ খতম করে অপরাধমুক্ত নিরাপদ পরিবার ও রাষ্ট্র গড়ার লক্ষ্যে সরকার ও জনগণের প্রতি কুরআন-সুন্নাহ মোতাবেক কিছু মৌলিক প্রস্তাবনা জানিয়েছেন ।
এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- প্রতিটি দায়িত্বশীল নাগরিককে অপরাধির সাথে সম্পর্ক যাই হোক তার অপরাধকে অপরাধ বলে বিবেচনা করতে হবে। আর অপরাধির অন্তরেও অপরাধবোধ জাগিয়ে তুলতে সচেষ্ট হতে হবে। সাথে সাথে নিজের এবং পরিবার ও অধিনস্তুদের অন্তরে অপরাধের প্রতি ঘৃণা সৃষ্টির চেষ্টা করতে হবে। অধিনস্থকে মার্জিত আচার-আচরণ শিক্ষা দেয়াসহ তাদের চালচলনে শালীনতা আনয়নে শালীন পোশাকের ব্যবহার নিশ্চিত করতে হবে। আর বিশেষভাবে মুসলিম নাগরিকদেরকে তাদের অধিনস্থদের পর্দা-পুশিদা পালনসহ ধর্মীয় অনুশাসন মেনে চলার প্রতি উদ্বুদ্ধ করতে হবে এবং এ বিষয়ে নিজেরাও সজাগ থাকতে হবে। টেলিভিশন, সিনেমা ও ইন্টারনেটের অবাধ ব্যবহার বন্ধ করতে হবে। বিশেষ করে যৌন উত্তেজক ছবি ও ভিডিও প্রদর্শন বন্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে। অপরাধের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ জোরদার করতে হবে, যাতে অপরাধিরা কোন সমাজে আশ্রয় না পায়। উল্লিখিত সুপারিশগুলো বাস্তবায়নের জন্য সরকার ও জনগণের কাছে জোর দাবি জানানো হয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা ইমাম পরিষদের যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন কাসেমী ও অধ্যক্ষ মাওলানা এ এফ এম নাজমুস সউদ, আইন ও বিচার বিষয়ক সম্পাদক মুফতি গোলামুর রহমান, অর্থ সম্পাদক হাফেজ মাওলানা আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা আনোয়ারুল আজম, প্রচার সম্পাদক মোল্লা মাওলানা মিরাজুল হক প্রমুখ। সংবাদ সম্মেলন শেষে ইমাম পরিষদের নেতারা প্রস্তাবনাগুলো জেলা প্রশাসকের মাধ্যমে সরকারের কাছে প্রদান করেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *