May 5, 2024
জাতীয়লেটেস্টশিক্ষা

তৌহিদ হত্যার দ্রুত বিচার দাবিতে কঠোর হুশিয়ারি জাককানইবি শিক্ষক-শিক্ষার্থীদের

দক্ষিণাঞ্চল ডেস্ক
ময়মনসিংহে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তৌহিদ হত্যার বিচার ও হত্যাকারীদের দ্রুত গ্রেফতারের দাবিতে ত্রিশালে মানববন্ধন করছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকরা। রোববার (০৩ মে) দুপুরে ত্রিশাল উপজেলা সদরের বাসস্ট্যান্ডে তৌহিদের খুনিদের গ্রেফতারের দাবীতে ঘণ্টাব্যাপী মানববন্ধন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় বন্ধের মধ্যেও সামাজিক দূরত্ব বজায় রেখে হাতে হাতে ব্যানার-ফেস্টুন নিয়ে মানববন্ধনে শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।
শিক্ষার্থীরা ঘটনার দুইদিন পেরিয়ে গেলও খুনিরা গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। মানববন্ধন থেকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেয়া হয়। এরমধ্যে খুনিদের গ্রেফতার করা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে ঘোষণা দেয়া হয়।


শিক্ষার্থীরা বলেন, আমাদের ভাইয়ের হত্যার দুইদিন পেরিয়ে গেলেও খুনিরা গ্রেফতার হয় নি কেন, জানতে চাই। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে একটি মামলা দায়ের করতে হবে এবং মামলার ব্যয়ভার বিশ্ববিদ্যালয়কে বহন করতে হবে।
এদিকে একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের জয়বাংলা চত্বরে মানববন্ধনে করে শিক্ষকরা। সামাজিক দূরত্ব বজায় রেখে ফেস্টুন হাতে নিয়ে ঘণ্টাব্যাপী মানববন্ধনে শিক্ষকরা অংশ নেয়। শিক্ষকরা ৪৮ ঘণ্টার মধ্যে খুনিদের গ্রেফতারের আল্টিমেটাম দেন। তা না হলে বন্ধের মধ্যেও কঠোর কর্মসূচির ঘোষণা দেয়া হবে বলে জানান শিক্ষক নেতারা।
শিক্ষক সমিতির সভাপতি বলেন, ‘খুনিদের দ্রুত গ্রেফতার করা না হলে বন্ধের মধ্যেই কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।’
এদিকে তৌহিদের বিভাগ ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের বিভাগীয় প্রধান মাসুদ চৌধুরী বলেন, ‘তৌহিদ হত্যার বিচার না হওযা পর্যন্ত বিভাগে যাবো না। আমার সন্তান হত্যার দ্রুত বিচার নিশ্চিত করতে হবে।”

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *