May 7, 2024
খেলাধুলা

তামিমের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত ম্যাচের আগের দিন

এ কদিন লেখা হয়েছে নিউজিল্যান্ড শিবিরে ইনজুরির হানা। প্রথমে অধিনায়ক উইলিয়ামসন, পরে অভিজ্ঞ রস টেলর- কিউইদের দুজন অভিজ্ঞ তারকা খেলতে পারবেন না বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডেতে।

শুনতে যতই খারাপ লাগুক না কেন, নির্জলা সত্য হলো নিউজিল্যান্ড ব্যাটিংয়ের এ দুই প্রধান স্তম্ভ না থাকা নিশ্চিতভাবেই বাংলাদেশের জন্য বাড়তি সুবিধা। ভক্ত-সমর্থকরা তাই একটু আশার জাল বুনছিলেন। কিন্তু তারা জানতেন না, যে ভেতরে-ভেতরে বাংলাদেশ দলেও আছে ইনজুরি।

আগেই জানা, অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত ইনজুরির শিকার। এদিকে খানিক হ্যামস্ট্রিং ইনজুরি আছে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালেরও। তাই একমাত্র প্রস্তুতি ম্যাচে খেলেননি তিনি। নাম তামিম একাদশ হলেও সে ম্যাচে অধিনায়ক তামিম ব্যাট হাতে নামেননি।

সে কারণেই হঠাৎ গুঞ্জন, শনিবার তামিম খেলবেন তো? নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের প্রথম ওয়ানডেতে বাংলাদেশ দল কি অধিনায়ককে পাবে? নাকি অন্য কাউকে তার জায়গায় নেতৃত্ব দিতে হবে? তামিম কি আদৌ খেলতে পারবেন প্রথম ম্যাচ? কী অবস্থা তার? আসলে তামিমের কী অবস্থা?

তা জানতে আজ (বৃহস্পতিবার) বাংলাদেশ সময় দুপুরে (নিউজিল্যান্ডে তখন সন্ধ্যা) যোগাযোগ করা হয় টিম লিডার জালাল ইউনুস ও নির্বাচক হাবিবুল বাশার সুমনের সঙ্গে। তারা আশ্বস্ত করেছেন, কোন খারাপ খবর নেই ডানেডিনে।

দলের সঙ্গে থাকা নির্বাচক হাবিবুল বাশার, জাগো নিউজের সঙ্গে মুঠোফোন আলাপে জানিয়েছেন, তামিম এখন ভালো আছে। আজ নেটে অনেকটা সময় ব্যাটিং অনুশীলন করেছে। সমস্যা হয়নি। আশা করি ২০ মার্চ খেলবে।’

জালাল ইউনুস বিস্তারিত জানিয়েছেন তামিমের বর্তমান অবস্থা সম্পর্কে। জালাল জানান, ‘সত্যি বলতে তামিমের একটু হ্যামস্ট্রিংয়ে সমস্যা আছে। সে কারণেই একমাত্র অনুশীলন ম্যাচ খেলতে পারেনি। তবে আশার কথা হলো তা বাড়েনি। বরং সময়ের প্রবাহতায় সে হ্যামস্ট্রিং ইনজুরি কমেছে। আজ তামিম নেটে অনেকটা সময় ধরে ব্যাটিং প্র্যাকটিস করেছে। তেমন কোন সমস্যাবোধ করেনি।’

তবে বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটি প্রধান জালাল আরও জানান যে, আজ নেটে ব্যাটিং করার পরও শুক্রবারের প্র্যাকটিস সেশনটা খুব গুরুত্বপূর্ণ। এদিন তামিম আবার নেট করবেন। পাশাপাশি রানিংও করবেন। দৌড়ানোর পরই আসলে বোঝা যাবে প্রকৃত অবস্থা কী? জালালের আশাবাদী সংলাপ, আশা করছি তামিম শতভাগ সুস্থ হয়ে উঠবে এবং খেলবে।

জালাল আরও জানান, টিম বাংলাদেশের বহর গতকাল (বুধবার) সকাল ১১টার পর টিম মিটিং করেছে হোটেলে। তারপর বেলা ১২টা নাগাদ কুইন্সটাউন থেকে বাস যাত্রা শুরু করে বিকেল ৪টার দিকে ডানেডিন পৌঁছেছে। বুধবার রাতে বিশ্রাম নিয়ে আজ ডানেডিনে প্রথম প্র্যাকটিস সেশন করেছে। ডানেডিন থেকে প্রথম ম্যাচ শেষে আবার বাসে করে ক্রাইষ্টচার্চ যাবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *