May 20, 2024
আঞ্চলিক

তথ্য-প্রযুক্তি নির্ভর শিক্ষা ব্যবস্থা গড়তে নিরলসভাবে কাজ করে চলেছে সরকার

অভয়নগরে সংবর্ধনা অনুষ্ঠানে এমপি রণজিৎ রায়

 

বিশেষ প্রতিনিধি, অভয়নগর

জাতীয় সংসদ সদস্য রণজিৎ কুমার রায় বলেছেন- তথ্য-প্রযুক্তি নির্ভর শিক্ষা ব্যবস্থা গড়ে তুলতে সরকার নিরলসভাবে কাজ করে চলেছে। তারই ধারাবাহিকতায় চালু হয়েছে শিক্ষানীতি। ফলে শিক্ষাক্ষেত্রে মাইলফলক দৃষ্টান্ত স্থাপন রোচিত হয়েছে। পরিবর্তন হয়েছে শিক্ষার অবকাঠামোগত উন্নয়ন, দূর হয়েছে শিক্ষার বৈষম্য। জাতি সুশিক্ষায় শিক্ষিত হলে দেশ উন্নত জাতিতে পরিণত হবে।

তিনি আরও বলেন- খাদ্যে স্বনির্ভরতা অর্জন করতে বর্তমান কৃষিবান্ধব সরকার যুগোপযোগি ব্যবস্থা গ্রহণ করেছে। ইতোমধ্যে সারের দাম কম মূল্যে কৃষকদের কাছে যথাসময়ে পৌঁছে দেয়া হচ্ছে। কৃষিনির্ভর এদেশে গ্রাম্য অর্থনীতিতে উজ্জ্বীবিত করতে সরকার নানা ধরণের প্রকল্প হাতে নিয়ে তা বাস্তবায়ন করায় গ্রামের অর্থনীতিতে আমূল পরিবর্তন হয়েছে। ফলে দূর হয়েছে ক্ষুধা ও দারিদ্র। নারীর ক্ষমতায়নের মাধ্যমে সৃষ্টি করা হয়েছে বিভিন্ন ধরণের কর্মসূচী।

গতকাল বৃহস্পতিবার দুপুরে অভয়নগর উপজেলার পল্লী মঙ্গল আদর্শ কলেজ প্রাঙ্গনে আয়োজিত সংবর্ধণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। উক্ত অনুষ্ঠান কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ফারুক খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধণা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- কলেজ অধ্যক্ষ এসএম খায়রুল বাশার, আওয়ামী লীগনেতা অ্যাডভোকেট গোলাম নবী, দুলাল চন্দ্র অধিকারী, যুবলীগ নেতা শাহিন আকুঞ্জি, প্রসেনজিৎ দাস সনজিত, ছাত্রলীগ নেতা শেখ আবদুল্লাহ প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যকালে কলেজে শহীদ মিনার নির্মাণ, কলেজে ক্রীড়া সামগ্রী ও বিজ্ঞানাগারের সরঞ্জামাদি দেয়ার প্রতিশ্রæতি দেন। তাছাড়া নিজস্ব তহবিল থেকে এমপি রণজিৎ কুমার রায় ভৈরব উত্তর-পূর্ব এগারটি শিক্ষা প্রতিষ্ঠানে ৫০হাজার টাকা করে নগদ প্রদান করেন। এমপি রণজিৎ কুমার রায়কে ওই অঞ্চলের ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা সংবর্ধণা প্রদান করেন। বিকালে উক্ত কলেজ মাঠে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন মিনা মো. ইকবাল কবীর ও সঞ্জয় কুমার বুস।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *