May 18, 2024
জাতীয়

ঢাকায় নারীসহ ৫ ‘জঙ্গি’ আটক

দক্ষিণাঞ্চল ডেস্ক

ঢাকার সাভারের আশুলিয়া ও ধামরাই থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের এক নারীসহ পাঁচজনকে আটক করেছে র‌্যাব। গতকাল শনিবার ভোররাতে আশুলিয়া কাঠগড়া ও ধামরাই থেকে তাদের আটকের সময় বেশ কিছু উগ্রবাদী বই, লিফলেট ও ডিজিটাল কন্টেন্ট উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

আটক জঙ্গি সদস্যরা হলেন- ঢাকা জেলার রাশিদা হুমায়রা (৩৩), ঝালকাঠি জেলার অলিউল ইসলাম সম্রাট (২৩), গোপালগঞ্জ জেলার মোয়াজ্জিম মিয়া শিহাদ (২০), দিনাজপুর জেলার সবুজ হোসেন আব্দুল্লাহ (২৬) ও চাঁদপুর জেলার আরিফুল হক আরিফ (২০)।

র‌্যাব-৪ মিরপুর শাখার জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার সাজেদুল ইসলাম সজল জানান, আটক জঙ্গি সদস্যরা ইসলামের নামে উগ্রবাদ ছড়িয়ে আসছিল। উগ্রবাদী সংবাদ, বøগ ও এতে উৎসাহ সৃষ্টি করে এমন ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করতেন তারা। এছাড়া নতুন জঙ্গি সদস্য সংগ্রহ করতে তাদের ৮-১০ জনের একটি গ্রæপ দেশের বিভিন্ন জেলায় গোপন বৈঠক করে আসছিলেন।

শুক্রবার রাতে আশুলিয়ার কাঠগড়ায় তাদের গোপন বৈঠকের সংবাদ পায় র‌্যাব। গভীর রাত থেকে ভোর পর্যন্ত অভিযান চালিয়ে চার জনকে আটক করা হয়। আটকদের দেওয়া তথ্যের ভিত্তিতে ধামরাই থেকে ওই নারী জঙ্গিকে আটক করা হয়। আটক জঙ্গিরা ‘টার্গেট কিলিং মিশনে অংশ নিয়ে থাকে’ উল্লেখ করে তিনি বলেন, এই দলের অন্য সদস্যদের আটকের চেষ্টা চলছে।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *