May 3, 2024
আঞ্চলিকলেটেস্ট

ডুমুরিয়ায় দুই ইটভাটাকে ৩ লাখ টাকা জরিমানা

দ. প্রতিবেদক
খুলনার ডুমুরিয়া উপজেলার ভদ্রা ও হরি নদীর তীরে সরকারি জায়গায় স্থাপিত ১৪টি অবৈধ ইটভাটাসহ সব অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শুরু হয়েছে। শনিবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুনুর রশীদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করেন। অভিযানে দুটি ইটভাটাকে তিন লাখ টাকা জরিমানাসহ পাঁচটি ইটভাটার নদীর জায়গায় স্থাপনা ও স্তূপ করা ইট ও মাটি আগামী তিন দিনের মধ্যে সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, অভিযানে উপজেলার আটলিয়ার বরাতিয়া এলাকায় অবস্থিত শাহাজান জমাদ্দারের মালিকানাধীন নুর জাহান ব্রিকস-২ লাইসেন্স দেখাতে না পারায় এবং নদীর মাটি কেঁটে ইট প্রস্তুত করার অপরাধে দুই লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া খর্ণিয়া এলাকায় সোহরাব হোসেনের মালিকানাধীন এএফএম ব্রিকস লাইসেন্স দেখাতে না পারায় এক লাখ টাকা জরিমানা করা হয়।
এদিকে ইটভাটা দুটিসহ গাজী এজাজ আহমেদের মালিকানাধীন সেতু ব্রিকস ও মো. ফজলুর রহমানের মালিকানাধীন এসবি ব্রিকস এবং মো. সালেহ আখতার মাহির মালিকানাধীন কেবি-২ ব্রিকসকে নদীর জায়গায় স্থাপিত সব স্থাপনা, স্তূপ করা ইট ও মাটি আগামী তিন দিনের মধ্যে সরিয়ে নিতে নির্দেশনা দেন ভ্রাম্যমাণ আদালত।
অভিযানে সহযোগিতা করেন ডুমুরিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. হামিদুল ইসলাম, এসআই মো. জাহাঙ্গীর আলমসহ পুলিশ সদস্যরা, উপজেলা ভূমি অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *