May 11, 2024
আঞ্চলিকলেটেস্ট

ডিজিটাল নিরাপত্তা আইনের সংশোধনীর প্রয়োজন রয়েছে : হাসানুল হক ইনু

সাতক্ষীরা প্রতিনিধি

জাসদ সভাপতি ও তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইনের সংশোধনীর প্রয়োজন রয়েছে। যাতে করে মূলধারার গণমাধ্যমকর্মীরা আইনের অপপ্রয়োগ থেকে রক্ষা পান। তিনি দুপুরে সাতক্ষীরা জেলা জাসদের সম্মেলনে যোগ দেওয়ার আগে সার্কিট হাউজে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে একথা বলেন।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশের ৫০টি জায়গায় সশস্ত্র সাম্প্রদায়িক হামলা হয়েছে। এই হামলার দায় প্রশাসনের ওপর বর্তায়। দেশে ক্ষণে ক্ষণে কখনো মন্দিরে, কখনো আহমদিয়া সম্প্রদায়ের ওপর আবার কখনো সংখ্যালঘুদের ওপর হামলা হচ্ছে। এটা দেশের জন্য শুভ লক্ষণ নয়। তিনি সাম্প্রদায়িক সহিংসতা রোধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহŸান জানান।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তির বিস্তারের মাধ্যমে একটি ডিজিটাল জগৎ তৈরি হয়েছে। সেই ডিজিটাল জগৎ সাম্প্রদায়িক শক্তির আক্রমনের মুখে। সাইবার অপরাধীদের আক্রমনের মুখে। নারীর চরিত্র হনন করা হচ্ছে এই মাধ্যমে। সুতরাং সাইবার নিরাপত্তা এখন মানবাধিকার রক্ষার মৌলিক কাজ। তবে এর অপপ্রয়োগ হচ্ছে। এই অপপ্রয়োগ রোধে কিছু সংশোধনী আনা দরকার। ডিজিটাল নিরাপত্তা আইন পাস দু’বছর পার হয়েছে। সময় এসেছে কিছু সংশোধনী এনে এটাকে সময়োপযোগী করা। যাতে কোন সাংবাদিক এই আইনের অপপ্রয়োগের শিকার না হন।

১৪ দলীয় জোটের প্রয়োজনীতা সম্পর্কে ইনু বলেন, জঙ্গীদেরও ধ্বংস করা ও ঘর কাটা ইঁদুর এবং দুর্নীতিবাজদের ধ্বংস করতে ১৪ দলের প্রয়োজনীয়তা রয়েছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *