April 23, 2024
আঞ্চলিকলেটেস্ট

জোয়ারের পানিতে ভেসে এলো মৃত হরিণ

দক্ষিণাঞ্চল ডেস্ক
বাগেরহাটের শরণখোলায় জোয়ারের পানিতে একটি মৃত হরিণ ভেসে এসেছে। বুধবার বিকেলে উপজেলার রাজেশ্বরের মোড় এলাকার চায়না প্রজেক্টের সামনে মৃত হরিণটি ভাসতে দেখে স্থানীয়রা টেনে মাটির ওপর রাখে।
স্থানীয় মো. ছানোয়ার হোসেন রিয়াদ বলেন, সুন্দরবনের দিক থেকে বুধবার বিকেলে রাজেশ্বরের মোড় এলাকায় একটি মৃত হরিণ ভেসে আসে। আমরা হরিণটিকে দেখে বন বিভাগকে খবর দিয়েছি। হরিণটি দেখে মনে হয়েছে কয়েকঘণ্টা আগেই মৃত্যু হয়েছে। হরিণটি তাজা ছিল। হরিণটির শরীরের কোথাও কোনো পচা ছিল না।
সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) জয়নাল আবেদিন বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে আমরা হরিণের মরদেহটি উদ্ধার করার জন্য লোক পাঠিয়েছি। হরিণটি মারা যাওয়ার কারণ এই মুহূর্তে বলা যাচ্ছে না। তবে আমরা মরদেহটি পরীক্ষা-নিরিক্ষা করে মৃত্যুর কারণ জানার চেষ্টা করা হবে।
ইয়াসের প্রভাবে সৃষ্ট জলোচ্ছ্বাসের প্রভাবে হরিণটি মারা গেছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, বঙ্গোপসাগর ও নদ-নদীর পানি বেড়ে যাওয়ায় সুন্দরবনের অনেক জায়গা প্লাবিত হয়েছে। তবে এরফলে কোনো প্রাণী মারা গেছে কিনা বা কি পরিমাণ ক্ষতি হয়েছে তা আমরা পরে জানাব।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *