May 19, 2024
জাতীয়

জুমার খুতবায় করোনাভাইরাস থেকে নিরাপদ ও সতর্ক থাকার আহবান

দক্ষিণাঞ্চল ডেস্ক

বায়তুল মুকাররম জাতীয় মসজিদে গতকাল জুমার নামাজের খুতবায় ধর্মপ্রাণ মুসল্লীদের করোনাভাইরাস থেকে নিরাপদ ও সতর্ক থাকার আহবান জানানো হয়েছে। বায়তুল মুকাররম জাতীয় মসজিদের খতিব মহিবুল্লাহিল বাকী নদভী এই আহবান জানান।

ইসলামিক ফাউন্ডেশনের আহ্বানে খতিব জুমার খুতবায় করোনাভাইরাস বিষয়ে বিভিন্ন দিক-নির্দেশনা দেন এবং ইসলামের আলোকে করণীয় ও বর্জনীয় বিষয়গুলো নিয়ে আলোকপাত করেন। নামাজ শেষে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন তিনি।

দোয়া ও মোনাজাতে বিপুল সংখ্যক মুসল্লী এবং ধর্মপ্রতিমন্ত্রী এডভোকেট শেখ মো: আব্দুল্লাহ উপস্থিত ছিলেন। এছাড়া মোনাজাতে ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারীগণ অংশ নেন। করোনাভাইরাস থেকে মানবজাতিকে রক্ষা করতে দেশবাসীকে মহান আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করে বিশেষ দোয়া করার জন্যও অনুরোধ করেন খতিব মহিবুল্লাহিল বাকী নদভী।

ইসলামিক ফাউন্ডেশনের পূর্ব নির্দেশনা মোতাবেক আজ দেশের প্রতিটি মসজিদে জুমার খুতবায় করোনাভাইরাস থেকে নিরাপদ থাকতে ইসলামের আলোকে করণীয় ও বর্জনীয় বিষয়গুলো নিয়ে দিক নির্দেশনা দেয়া হয় এবং বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়।

উল্লেখ্য, স¤প্রতি চীনসহ বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাস মহামারী আকার ধারণ করেছে। এই ভাইরাসে আক্রান্ত তিন বাংলাদেশীর খবর পাওয়া গেছে। এই প্রেক্ষাপটে জনগণকে এ বিষয়ে ইসলামের আলোকে সঠিক দিক-নির্দেশনা দেয়ার লক্ষ্যে আজ সারা দেশের মসজিদে জুমার খুতবায় আলোচনা করা হয়।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *