May 20, 2024
জাতীয়

ছুটির দিনেও অফিস করবেন মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তারা

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

নভেল করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত সাধারণ ছুটির মধ্যেও মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তাদের অফিসে কাজের পালা ঠিক করে দেওয়া হয়েছে। একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে পাঁচজন করে কর্মকর্তাকে একেক দিনের দায়িত্ব ভাগ করে দিয়ে বুধবার অফিস আদেশ জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। সাধারণ ছুটি থাকলেও সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের অফিসে উপস্থিত থেকে এদের দায়িত্ব পালন করতে হবে।

আদেশে বলা হয়েছে, করোনাভাইরাস প্রতিরোধ এবং এর প্রাদুর্ভাবজনিত পরিস্থিতি মোকাবেলায় আগামী ২৮ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাপ্তাহিক ও সাধারণ ছুটির দিনে বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ এবং মাঠ প্রশাসনের সঙ্গে সংযোগ সাধনের জন্য দায়িত্ব দেওয়া হল।

এছাড়া মার্চ-এপ্রিল মাসে ছুটির দিনে মন্ত্রিপরিষদ বিভাগের নিরাপত্তা ব্যবস্থা পরিবীক্ষণের জন্য প্রতিদিন দুইজন করে কর্মকর্তা-কর্মচারীকে দায়িত্ব বেঁধে দেওয়া হয়েছে। সাপ্তাহিক ছুটির দিনে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত তাদের দায়িত্ব পালন করতে হবে।

এ সময় নিরাপত্তা সংক্রান্ত কোনো বিরূপ অবস্থার সৃষ্টি হলে তাৎক্ষণিকভাবে তা সংশ্লিষ্ট কর্তপক্ষকে জানানোর নির্দেশনা দেওয়া হয়েছে। নভেল করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণ ঠেকাতে পাঁচদিন সাধারণ ছুটি ঘোষণা করে সরকার, ফলে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি থাকবে দেশের সব অফিস-আদালতে।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *