May 2, 2024
জাতীয়লেটেস্ট

ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে রাজধানীতে মশাল মিছিল

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে রাজধানীতে মশাল মিছিল করেছে গণঅধিকার পরিষদ।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি

সন্ধ্যায় পুরানা পল্টনে গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এই মশাল মিছিলটি শুরু হয়। এরপর পল্টন, জাতীয় প্রেস ক্লাব, মৎস্য ভবন, শাহবাগ, টিএসসি ঘুরে জাতীয় জাদুঘরের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে তা শেষ হয়।
প্রতিবাদী মশাল মিছিলে নেতৃত্ব দেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। উপস্থিত ছিলেন- গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান,ফারুক হাসান, আবু হানিফ, মাহফুজুর রহমান, শাকিলউজ্জামান, সাদ্দাম হোসেন, মালেক ফরাজী, যুগ্ম সদস্য সচিব আতাউল্লাহ, আব্দুজ জাহের, তারেক রহমান, ফাতেমা তাসনিম, নাজমুল হুদা, ইলিয়াস এছাড়ও ছাত্র অধিকার পরিষদ, যুব অধিকার পরিষদ ও শ্রমিক অধিকার পরিষদের নেতাকর্মীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) গণঅধিকার পরিষদের ছাত্রসংগঠন ছাত্র অধিকার পরিষদের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপিত হওয়ার কথা ছিল। সেই কর্মসূচি করতেই সংগঠনটির নেতাকর্মীরা মিছিল নিয়ে বেলা ১১টার দিকে টিএসসিতে যান। তখন ডাস ক্যাফেটেরিয়ার সামনে ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগ হামলা চালায় বলে অভিযোগ করা হয়েছে।

গণঅধিকার পরিষদের গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ বলেন, ছাত্র অধিকার পরিষদের ওপর দুই দফায় হামলা করেছে ছাত্রলীগ। প্রথমে রাজু ভাস্কর্যের সামনে পরে কেন্দ্রীয় মসজিদের সামনে। এই ঘটনায় ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা, সহসভাপতি আখতার, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আদিব, ছাত্র অধিকার পরিষদের নেতা সাব্বিরসহ আহত ১৫ থেকে ২০ জন আহত হয়েছে। তাদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

শেয়ার করুন: