May 8, 2024
আঞ্চলিকশিক্ষা

চুক্তি স্বাক্ষর, দুই বছরের মধ্যে হবে খুবিতে টিএসসি ভবন

 

খবর বিজ্ঞপ্তি

খুলনা বিশ্ববিদ্যালয়ের দীর্ঘ প্রত্যাশিত ছাত্র-শিক্ষক কেন্দ্র-টিএসসি ভবন নির্মাণ কাজের জন্য নির্মাতা প্রতিষ্ঠানের সাথে চুক্তি সম্পাদিত হয়েছে। প্রায় ৫৫ কোটি টাকা চুক্তি মূল্যের এই নির্মাণ কাজের চুক্তিপত্রে বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন এবং নির্মাতা প্রতিষ্ঠানের পক্ষে মাহবুব ব্রাদার্স (প্রা:) লিমিটেডের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক শেখ মাহবুব রহমান স্বাক্ষর করেন। গতকাল রবিবার বিকালে উপাচার্যের কার্যালয়ে এই টিএসসি ভবন নির্মাণের চুক্তি স্বাক্ষরিত হয়।

১,১৬,৪৭২ বর্গ ফুট আয়তনের টিএসসি ভবন নিমার্ণে মোট চুক্তি মূল্য ৫৪,৫৭,৬৫,৫৪০ টাকা। এর মধ্যে শুধু অডিটোরিয়ামের আয়তন হবে ৩২,৮০৯ বর্গ ফুট এবং সেখানে ১,৭১০টি আসন ব্যবস্থা থাকবে। পদ্মার এপারে এটিই হবে সবচেয়ে বড় টিএসসি ও অডিটরিয়াম। টিএসসি প্রকল্পটি বাস্তবায়নের মেয়াদ ধরা হয়েছে দুই বছর। ৪তলা বিশিষ্ট এই ভবনে সাধারণ বিদ্যুৎ ব্যবস্থার পাশাপাশি জেনারেটর এবং ৫ কিলোওয়াট সক্ষমতা সম্পন্ন সোলার সিস্টেম, সিসি টিভি, অগ্নি নির্বাপন যন্ত্র, ৫টি লিফট সুবিধা থাকবে। চুক্তি স্বাক্ষরের পর চুক্তিপত্র উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন এর নিকট হস্তান্তর করা হয়। উপাচার্য নির্মাতা প্রতিষ্ঠানের প্রতি কাজের গুণগতমান ঠিক রেখে নির্ধারিত সময়ের মধ্যে কাজটি সম্পন্নের আহŸান জানান। তিনি বলেন, এই টিএসসি ভবনটি হবে পদ্মার এপারের ল্যান্ডমার্ক ভবন এবং এখানে বহুমুখী সুবিধা থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন স্থাপত্য ডিসিপ্লিনের শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের নির্মাণ তত্ত¡াবধান কমিটির সভাপতি প্রফেসর ড. খ. মাহফুজ-উদ-দারাইন, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মোঃ আব্দুর রাজ্জাক, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান এবং নির্মাতা প্রতিষ্ঠান মাহবুব ব্রাদার্স (প্রা:) লিমিটেড এর প্রধান প্রকৌশলী মোঃ হেদায়েতুল্লাহ চৌধুরী এবং সহযোগী প্রতিষ্ঠান আকাঙ্খা গ্রæপের শেখ আনিসুজ্জামান। এছাড়া প্রকৌশল ও পরিকল্পনা বিভাগের কর্মকর্তাবৃন্দও উপস্থিত ছিলেন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *