April 26, 2024
আঞ্চলিকলেটেস্ট

গিলাতলা ইউনিয়নকে সিটি কর্পোরেশনের অন্তর্ভূক্ত না করার দাবিতে সংবাদ সম্মেলন

জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান

ফুলবাড়ীগেট প্রতিনিধি
আটরা-গিলাতলা ইউনিয়ন রক্ষা সম্মিলিত নাগরিক কমিটির পক্ষ থেকে গিলাতলা ইউনিয়নকে সিটি কর্পোরেশনের অন্তর্ভূক্ত না করার দাবিতে ইউনিয়নবাসী সোমবার সকাল সাড়ে ১১টায় খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন। সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাট করেন ইউনিয়ন রক্ষা নাগরিক কমিটির আহবায়ক ও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শেখ মনিরুল ইসলাম।
লিখিত বক্তব্যে তিনি বলেন, ফুলতলা উপজেলার মধ্যে ১নং আটরা গিলাতলা ইউনিয়ন গুরুত্বপূর্ণ ইউনিয়ন। এই ইউনিয়নে প্রায় ৮০ হাজার মানুষের বসবাস এবং প্রায় ৪২ হাজার ভোটার। ইউনিয়নের অধিকাংশ মানুষ পাটকল শ্রমিক ও কৃষি কাজের উপির নির্ভরশীল। সরকারী পাটকলগুলি বন্ধ এবং ব্যক্তিমালিকানাধীন পাটকলগুলিও বন্ধ। প্রাকৃতিক দুর্যোগের কারণে কৃষকরা ফসলের জমিতে চাষাবাদ করতে ব্যাহত হচ্ছে। ফলে ইউনিয়ন এলাকার অধিকাংশ মানুষই বেকারত্ব জীবনযাপন করছে। ইউনিয়নের ৭০ ভাগ মানুষ বর্তমানে দরীদ্র সীমার নিচে বসবাস করছে। ফলে খুলনা সিটি কর্পোরেশন হলে ৭০ ভাগ মানুষ কর্পোরেশনের অতিরিক্ত কর, খাজনা, হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্স ফি দিতে কঠিন হয়ে পড়বে। ইউনিয়নবাসী সিটি কর্পোরেশনে অন্তর্ভূক্ত না করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট জোর দাবী জানান। পরে দুপুর সাড়ে ১২টায় খুলনা জেলা প্রসাশকের নিকট স্মারকলিপি প্রদান করেন।
এসময় উপস্থিত ছিলেন কমিটির সদস্য সচিব আব্দুল সাত্তার মোল্লা, মোল্যা সোহরাব হোসেন, শেখ আসলাম হোসেন, কাজী আজাদুর রহমান হিরোক, ইউপি সদস্য শেখ আব্দুস সালাম, মাহমুদ হাসান, মোঃ হুমায়ুন কবির, বখতিয়ার পারভেজ, আম্বিয়া বেগম, বাবুল আকতার, রিয়াজ উদ্দীন, পায়রা বেগম, শেখ শাহিন রহমান, পলাশ হোসেন, কামরুল ইসলাম, রুমা পারভিন, বাবুল রেজা প্রমুখ।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *