April 20, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খেলাধুলাই পারে মাদক ও সন্ত্রাস থেকে সকলকে দূরে রাখতে : সিটি মেয়র

তথ্য বিবরণী
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, শারীরিক সুস্থ্যতার জন্য খেলাধুলা করা প্রয়োজেন। নতুন প্রজন্মদের ক্রীড়া জগতে নিয়ে আসতে হবে। খেলাধুলাই পারে মাদক ও সন্ত্রাস থেকে সকলকে দূরে রাখতে।
মেয়র শুক্রবার সকালে নগরীর লায়ন্স স্কুল অডিটোরিয়ামে মুজিববর্ষ উপলক্ষে শহীদ শেখ রাসেল স্মরণে ক্যারাম খেলা প্রতিযোগিতার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
সিটি মেয়র বলেন, ক্যারাম বাংলাদেশের একটি জনপ্রিয় খেলা। সরকার খেলাধুলার দিকে নজর দেওয়ার ফলে ক্রীড়া ক্ষেত্রে বাংলাদেশ আজ বিশ্বের কাছে পরিচিত লাভ করছে। নারীরা আজ কোন ক্ষেত্রে পিছিয়ে নেই। ক্রীড়া ক্ষেত্রেও তারা আজ দেশ-বিদেশে সুনাম অর্জন করছে। খেলাধুলা শরীর গঠনের পাশাপাশি মানবিক গুনাবলীর বিকাশ ঘটাতে সহায়তা করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সামনে এগিয়ে নিতে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন।
তিনি আরও বলেন, শহীদ শেখ রাসেল বেঁচে থাকলে দেশের মানুষের কল্যাণে কাজ করতেন। ১৯৭৫ সাল ১৫ আগস্ট বাঙালি জাতির ইসিহাসে এক কলঙ্কজনক অধ্যায়। দেশের স্বাধীনতাবিরোধী ষড়যন্ত্রকারীদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে ঘাতকচক্রের হাতে ধানমন্ডির নিজ বাসবভনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হন।
কেসিসি’র প্যানেল মেয়র মোঃ আলী আকবার টিপুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা এবং বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মল্লিক। এসময় লায়ন্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ বাদশা খান, বীর মুক্তিযোদ্ধা মুন্সি আইয়ুব আলী, মহানগর যুবলীগের সদস্য সরদার আব্দুল হালিম, সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল কাউয়ুর গোরা, মোঃ মোর্শেদ আলম, আন্তর্জাতিক ক্যারাম খেলোয়াড় মোঃ মনিরুজ্জামান মনি, মোবাইল ব্যবসায়ী সমিতির সভাপতি কায়েসুল আজাদ শাকিল প্রমুখ উপস্থিত ছিলেন। দিনব্যাপী এই প্রতিযোগিতায় খুলনা বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে আগত ৬৪ জন প্রতিযোগী অংশ নেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *