May 6, 2024
আঞ্চলিক

খুলনা নিউমার্কেট প্রকল্পে সিনেপ্লেক্স অন্তর্ভুক্ত করার সুপারিশ

দক্ষিণাঞ্চল ডেস্ক

একাদশ জাতীয় সংসদের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির নবম বৈঠক হয়েছে। গতকাল সোমবার কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

বৈঠকে, খুলনা নিউমার্কেট আধুনিকায়ন ও পুন:নির্মাণ প্রকল্পের নকশায় সিনেপ্লেক্স অন্তর্ভুক্ত করার সুপারিশ করা হয়। বৈঠকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় কর্তৃক গৃহীত সকল প্রকল্পে এসটিপি (সুয়েজ ট্রিটমেন্ট প্লান্ট) সংযুক্ত রাখার সুপারিশ করা হয়।

বৈঠকে চট্টগ্রাম শহরের লালখান বাজার হতে শাহ্ আমানত বিমানবন্দর পর্যন্ত নির্মাণাধীন ফ্লাইওভার দ্রæততার সাথে স্টেকহোল্ডারদের সাথে পরামর্শ করে কাজ করার সুপারিশ করা হয়।

এছাড়া বৈঠকে গণপূর্ত অধিদপ্তর, রাজউক, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, নগর উন্নয়ন কর্তৃপক্ষ, স্থাপত্য অধিদপ্তর ও হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট এর চলমান প্রকল্পসমূহের অগ্রগতি ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

বৈঠকে কমিটির সদস্য ও মন্ত্রী শ.ম রেজাউল করিম, মো. জিল্লুল হাকিম, মো. মনোয়ার হোসেন চৌধুরী, আনোয়ারুল আশরাফ খান, সৈয়দা জোহরা আলাউদ্দিন ও বেগম ফরিদা খানম অংশগ্রহণ করেন। বৈঠকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *