May 18, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনা নগরে যুবদলের ইউনিট কমিটি আগামী সপ্তাহে, জেলায় ঈদের পর

দ. প্রতিবেদক
বিএনপি’র ভ্যানগার্ড খ্যাত জাতীয়তাবাদী যুবদল খুলনাতে ঘর গোছানোর কাজে হাত দিয়েছে। এরই ধারাবাহিকতায় আগামী এক সপ্তাহের মধ্যেই মহানগর যুবদলের সকল ইউনিটে আহবায়ক কমিটি ঘোষণা করবে সংগঠনটি। আজ শুক্রবার থেকেই ফরম বিতরণ শুরু করবে।
কমিটি গঠনের ক্ষেত্রে ত্যাগী ও পরীক্ষিতদের মূল্যায়ন করা হবে বলে জানিয়েছেন নগর যুবদলের সাধারণ সম্পাদক নাজমুল হুদা চৌধুরী সাগর। অন্যদিকে, ঈদের পর ইউনিট কমিটি গঠন প্রক্রিয়া শুরু করবে জেলা যুবদল।
খুলনা মহানগর যুবদলের সভাপতি মাহাবুব হাসান পিয়ারুর সভাপতিত্বে সাধারণ সম্পাদক নাজমুল হুদা চৌধুরী সাগরের সঞ্চালনায় গতকাল বৃহস্পতিবার (২৩ জুলাই) বিশেষ জরুরি সভা অনুষ্ঠিত হয়।
সভায় কেন্দ্রীয় নির্বাহী কমিটির নির্দেশে নগরীর পাঁচ থানার আহবায়ক কমিটি গঠণে পদপ্রত্যাশীদের মাঝে ‘তথ্য ফরম বিতরন ও সংগ্রহ’ করতে উপ-কমিটি গঠন করা হয়েছে। ১১ সদস্যের এ উপকমিটি হল- আহবায়ক কাজী নেহিবুল হাসান নেহিম, যুগ্ম-আহবায়ক সাইফুল ইসলাম সান্টু, আব্দুল আজিজ সুমন ও খান ইমরান আহম্মেদ, সদস্য খোরশেদ জাহান রানা, মোঃ শাকিল আহম্মেদ, ইয়াছির আরাফাত, মোঃ আলমগীর কবির খান, নাছিম আহম্মেদ ইমন, আব্দুল হাই কালু ও মোঃ সোহেল রানা।
দলীয় সূত্রে জানা গেছে, নগর যুবদলের ৫ থানার আহবায়ক কমিটি গঠনে শুক্র ও শনিবার বেলা ১১টা থেকে রাত ৭টা পর্যন্ত কে ডি ঘোষ রোডের দলীয় কার্যালয় থেকে কেন্দ্রের তথ্য ফরম বিতরণ করবে এই উপ-কমিটি। পদ-প্রত্যাশীরা ওই তথ্য ফরম সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করে আগামী ২৬ জুলাই বেলা ১১টা থেকে দুপুর ২টার মধ্যে সংগ্রহ/জমা দিতে পারবেন। পরদিন ২৭ জুলাই ফরম যাচাই-বাছাইপূর্বক পরবর্তী সিদ্ধান্ত নেবে দলটি। বৃহস্পতিবার রাতে এসব তথ্য নিশ্চিত করেছেন উপকমিটির যুগ্ম-আহবায়ক খান ইমরান আহমেদ।
নগর যুবদলের সাধারণ সম্পাদক নাজমুল হুদা চৌধুরী সাগর বলেন, বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে সারাদেশের ন্যায় খুলনাতেও সংগঠন পুনর্গঠন শুরু হয়েছে। আগামী ২৮ জুলাই নগর যুবদলের সকল ইউনিটে আহবায়ক কমিটি ঘোষণা করা হবে। বিগত আন্দোলন-সংগ্রামে ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীদের মূল্যায়ন করা হবে এ আহবায়ক কমিটিতে। বৈশ্বিক মহামারী করোনার মধ্যেও শারিরিক দুরত্ব বজায় রেখে ঘর গোছানোর এ জরুরি কাজটি করতে হচ্ছে।
জেলা যুবদলের সভাপতি শামীম কবির বলেন, গত তিনদিন ধরে তথ্য সংগ্রহ ফরম বিতরণ করছি। ঈদের পর কমিটি গঠণ প্রক্রিয়া শুরু করবো। করোনার কারণে একটু বিলম্বিত হল; তবে তৃণমূল নেতাকর্মীরা চাঙ্গা।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *