April 25, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনা জেলা যুবলীগের আহ্বায়ক কমিটি গঠনের দাবি এমপি বাবু’র

দ. প্রতিবেদক
খুলনা জেলা যুবলীগের নতুন আহ্বায়ক কমিটি গঠন করে সংগঠনের ভাবমূর্তি ফিরিয়ে আনার দাবি জানিয়েছেন জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আক্তারুজামান বাবু এমপি। বুধবার রাতে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এ দাবি জানান।
বিজ্ঞপ্তিতে তিনি জানান, ২০১৫ সালে আওয়ামী লীগের কনফারেন্সে গঠিত কমিটিতে আমার নাম জেলা শাখার সাংগঠনিক সম্পাদক হিসাবে মনোনীত হয় এবং আমি দলীয় মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হই। পরে দলীয় গঠনতন্ত্রের বাধ্যবাধকতায় ১ মাসের মধ্যে আমাকে নিম্নের পদ ছাড়তে হয়। সেক্ষেত্রে দলীয় গঠনতন্ত্র অনুযায়ী ও নৈতিকভাবে আমাকে যুবলীগের কোন পদে থাকা সম্ভব নয়। যদি আমি তা ব্যবহার করি সেটা হবে রাজনৈতিক শিষ্টাচারের পরিবর্তে রাজনৈতিক ভ্রষ্টাচার। সেক্ষেত্রে আমি দেখতে পাই কেউ কেউ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি/সাধারণ সম্পাদক ও অন্যান্য পদ ব্যবহার করছেন। আমার জানামতে বর্তমানে খুলনা জেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নেই বা ভারপ্রাপ্ত সভাপতি/সাধারণ সম্পাদক নেই বা কেন্দ্রীয় অনুমোদিত খুলনা জেলা যুবলীগের কোন কমিটি নেই।
তিনি জানান, এখন জেলা যুবলীগের কতিপয় নেতা পকেট ও প্যাড সর্বস্ব কমিটিতে পরিণত হয়েছে। যে প্যাড ব্যবহার করে কতিপয় নেতা অর্থ আয়ের হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। অনেকেই যুবলীগের কমিটি বিলুপ্ত করা ও কমিটিতে যোগদান অব্যাহত রেখেছে। যা সম্পূর্ণ অগঠনতান্ত্রিক এবং সংগঠন পরিপন্থী। কোথাও কোথাও আমার নাম ব্যবহার করে দলীয় নির্দেশনাও দেওয়া হচ্ছে। আমি সকলকে অনুরোধ করবো কেউ কোথাও আমার নাম ব্যবহার করবেন না। যেটা এই ঐতিহ্যবাহী সংগঠনের ভাবমূর্তিকে ধুলায় মিশিয়ে দিচ্ছে।
তিনি কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরস ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মাঈনুল হোসেন খান নিখিলের দৃষ্টি আকর্ষণ করে জেলা যুবলীগের নতুন আহ্বায়ক কমিটি গঠন করে সংগঠনের ভাবমূর্তি ফিরিয়ে আনার দাবি জানান। একই সাথে দলের ত্যাগী, পরীক্ষিত ও দায়িত্বশীল সাবেক ছাত্রনেতাদের দিয়ে আহ্বায়ক কমিটি গঠন করে সংগঠনের ভাবমূর্তি ফিরিয়ে আনলে দল নতুনভাবে প্রাণ ফিরে পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *