April 20, 2024
আঞ্চলিককরোনালেটেস্টশীর্ষ সংবাদ

খুলনা জেলায় করোনা আক্রান্ত রোগীদের দুই-তৃতীয়াংশই সুস্থ

গত ২৪ ঘণ্টায় শনাক্ত ৫৯ জন, সুস্থ ৯৫ জন

জয়নাল ফরাজী
খুলনা জেলা ও মহানগরীতে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত দুই তৃতীয়াংশ রোগীই ইতোমধ্যে সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯’শ জন। যার মধ্যে ৩ হাজার ৫৩০ জন সুস্থ হয়েছেন। গত ২৪ ঘণ্টায় করোনা জয় করেছেন ৯৫ জন। আর জেলায় মঙ্গলবার সকাল পর্যন্ত মৃত্যু হয়েছে ৭২ জনের। এদিকে সন্ধ্যায় খুলনা মেডিকেলের ল্যাবে নতুন করে ৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে ৫৯ জনই খুলনা জেলা ও মহানগরীর।
খুলনার সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ দক্ষিণাঞ্চল প্রতিদিনকে জানান, খুলনা জেলা ও মহানগরীতে এখন পর্যন্ত ৪ হাজার ৯০০ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে ৩ হাজার ৫৩০ জন সুস্থ হয়েছেন। যা মোট শনাক্তের ৭২ শতাংশ। জেলায় করোনা আক্রান্ত হয়ে ৭২ জনের মৃত্যু হয়েছে। যা মোট শনাক্তের ১ দশমিক ৪৬ শতাংশ।
তিনি আরও জানান, খুলনা মহানগরীতে মোট ৩ হাজার ৭৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে ২ হাজার ৮০৭ জন সুস্থ হয়েছেন। আর মারা গেছেন সর্বাধিক ৫২ জন। এছাড়া কয়রা উপজেলায় শনাক্ত হয়েছেন ৫৮ জন, সুস্থ হয়েছেন ৩১ জন, মৃত্যু হয়েছে দুইজনের। পাইকগাছা উপজেলায় শনাক্ত হয়েছেন ১১৪ জন, সুস্থ হয়েছেন ৭৭ জন, মৃত্যু হয়েছে দুইজনের। ডুমুরিয়ায় উপজেলায় শনাক্ত হয়েছেন ১৪৮ জন, সুস্থ হয়েছেন ৭৭ জন, মৃত্যু হয়েছে একজনের। ফুলতলা উপজেলায় শনাক্ত হয়েছেন ১৯৪ জন, সুস্থ হয়েছেন ১৩২ জন, মৃত্যু হয়নি কারও। দিঘলিয়া উপজেলায় শনাক্ত হয়েছেন ১০৩ জন, সুস্থ হয়েছেন ৯৩ জন, মৃত্যু হয়েছে একজনের। তেরখাদা উপজেলায় শনাক্ত হয়েছেন ৫২ জন, সুস্থ হয়েছেন ৪২ জন, মৃত্যু হয়েছে একজনের। রূপসা উপজেলায় শনাক্ত হয়েছেন ২০২ জন, সুস্থ হয়েছেন ১৪৮ জন, মৃত্যু হয়েছে ৯ জনের। বটিয়াঘাটা উপজেলায় শনাক্ত হয়েছেন ৪১ জন, সুস্থ হয়েছেন ৩৫ জন, মৃত্যু হয়েছে ২ জনের। দাকোপ উপজেলায় শনাক্ত হয়েছেন ১২৭ জন, সুস্থ হয়েছেন ৮৮ জন, মৃত্যু হয়েছে ২ জনের।
এদিকে গত ২৪ ঘণ্টায় খুলনা মেডিকেল কলেজের (খুমেক) আরটি-পিসিআর ল্যাবে আরও ৭৭ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। যার মধ্যে ৫৯ জনই খুলনা জেলা ও মহানগরীর। মঙ্গলবার তাদের নমুনা পরীক্ষার পর রিপোর্ট পজিটিভ এসেছে।
খুমেকের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ দক্ষিণাঞ্চল প্রতিদিনকে জানান, খুমেকের আরটি-পিসিআর মেশিনে মঙ্গলবার মোট ২৮০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে খুলনার নমুনা ছিলো ২৩৩টি। এদের মধ্যে মোট ৭৭ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ এসেছে। যার মধ্যে ৫৯ জন খুলনা জেলা ও মহানগরীর। এছাড়াও খুমেক ল্যাবে বাগেরহাটের ৮ জন, সাতক্ষীরা ২, নড়াইল ৩, যশোর ৪, বরিশালের ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *