May 2, 2024
আঞ্চলিকলেটেস্টশিক্ষা

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের অনলাইন শিক্ষা কার্যক্রমের উদ্বোধন

দ. প্রতিবেদক
অবশেষে খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে (খুকৃবি) অনলাইন শিক্ষা কার্যক্রম চালু হয়েছে। শুক্রবার বেলা ১১টায় নগরীর দৌলতপুরস্থ বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো: শহীদুর রহমান খান জুম এ্যাপের মাধ্যমে শিক্ষা কার্যক্রম শুরু করেন। যার ফলে করোনাকালীন সময়ে খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে।
এসময় ভাইস চ্যান্সেলর শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন যে, যদিও অনলাইন ক্লাসের কিছু সীমাবদ্ধতা রয়েছে কিন্তু তোমাদের সেশনজট মুক্ত শিক্ষাজীবন সম্পন্ন করার নিমিত্তে অনলাইন ক্লাসে অংশগ্রহণ জরুরী।
তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে সকল কার্যক্রম পরিচালনার মাধ্যমে আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতেই হবে। কারন, করোনার প্রকোপ যে খুব শীঘ্রই কমে যাবে সেরকম নিশ্চয়তা কেউ দিতে পারবে না। খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয়ে রূপদানের লক্ষ্যে তিনি নিরলস পরিশ্রম করে যাচ্ছেন এবং এ ব্যাপারে সকলের সার্বিক সহযোগিতাও কামনা করেন।
এদিকে কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. শহীদুর রহমান খান এর দুই বছরপূর্তি উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে বর্ণাঢ্য অনুষ্ঠান আয়োজন করা হয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রহমান খান এর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে শিক্ষার্থীদের অনলাইন ক্লাসের উদ্বোধনের মধ্য দিয়ে সংবর্ধনা অনুষ্ঠানটি শুরু হয়।
সংবর্ধনা অনুষ্ঠানের প্রাক্কালে ভাইস চ্যান্সেলর বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচী এবং বিশ্ববিদ্যালয়স্থ এলাকার সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণের উদ্বোধন করেন। এছাড়া বিশ্ববিদ্যালয় পরিবারের স্বাস্থ্য সুরক্ষার লক্ষ্যে একটি অ্যাম্বুলেন্সের উদ্বোধন করেন।
বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি অ্যান্ড পাবলিক হেলথ্ বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোঃ আশিকুল আলম এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন ভাইস চ্যান্সেলরের সহধর্মিনী ড. ফেরদৌসী বেগম এবং প্রফেসর ড. পিন্টু চন্দ্র শীল। সংবর্ধনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন পশুপুষ্টি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোঃ তসলিম হোসেন এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফিজিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ড. এম এ হান্নান। অনুষ্ঠানে অরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ডা. খন্দকার মাজহারুল আনোয়ারসহ অন্যান্য শিক্ষক, ছাত্র, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *