May 2, 2024
আঞ্চলিককরোনালেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৬ হাজার ছাড়ালো

দ. প্রতিবেদক
খুলনা জেলা ও মহানগরীতে করোনাভাইরাসে (কোভিড-১৯) শনাক্ত রোগীর সংখ্যা ৬ হাজার ছাড়িয়েছে। এদের মধ্যে গত ২৬ দিনে ১ হাজারের বেশি রোগী শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে ৫ হাজারের বেশি রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত করোনা আক্রান্ত ৯২ জনের মৃত্যু হয়েছে। এদিকে গত ২৪ ঘণ্টায় জেলা ও মহানগরীর ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৬ হাজার ৫৪ জনে।
খুলনা জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা দক্ষিণাঞ্চল প্রতিদিনকে জানান, শুক্রবার সকাল পর্যন্ত ২২ হাজার ২৩৫টি নমুনা পরীক্ষায় ৬ হাজার ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। সন্ধ্যায় নতুন করে ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৬ হাজার ৫৪ জনে। এদের মধ্যে মোট ৫ হাজার ৮১ জন সুস্থ হয়েছেন। আর মৃত্যু হয়েছে ৯২ জনের।
তিনি আরও জানান, খুলনা মহানগরীতে মোট ৪ হাজার ৭৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে ৪ হাজার ২২ জন সুস্থ হয়েছেন। আর মারা গেছেন সর্বাধিক ৭০ জন। এছাড়া কয়রা উপজেলায় শনাক্ত হয়েছেন ৭৩ জন, সুস্থ হয়েছেন ৬৪ জন, মৃত্যু হয়েছে ২ জনের। পাইকগাছা উপজেলায় শনাক্ত হয়েছেন ১৪৯ জন, সুস্থ হয়েছেন ১১১ জন, মৃত্যু হয়েছে ২ জনের। ডুমুরিয়ায় উপজেলায় শনাক্ত হয়েছেন ১৮৪ জন, সুস্থ হয়েছেন ১৪১ জন, মৃত্যু হয়েছে ১ জনের। ফুলতলা উপজেলায় শনাক্ত হয়েছেন ২৩৩ জন, সুস্থ হয়েছেন ১৯০ জন, মৃত্যু হয়নি কারও। দিঘলিয়া উপজেলায় শনাক্ত হয়েছেন ১১৩ জন, সুস্থ হয়েছেন ১১১ জন, মৃত্যু হয়েছে ১ জনের। তেরখাদা উপজেলায় শনাক্ত হয়েছেন ৬৯ জন, সুস্থ হয়েছেন ৫৯ জন, মৃত্যু হয়েছে ২ জনের। রূপসা উপজেলায় শনাক্ত হয়েছেন ২৫২ জন, সুস্থ হয়েছেন ১৯৬ জন, মৃত্যু হয়েছে ৯ জনের। বটিয়াঘাটা উপজেলায় শনাক্ত হয়েছেন ৫৬ জন, সুস্থ হয়েছেন ৪৯ জন, মৃত্যু হয়েছে ৩ জনের। দাকোপ উপজেলায় শনাক্ত হয়েছেন ১৬০ জন, সুস্থ হয়েছেন ১৩৮ জন, মৃত্যু হয়েছে ২ জনের।
এদিকে গত ২৪ ঘণ্টায় খুলনা মেডিকেল কলেজের (খুমেক) আরটি-পিসিআর ল্যাবে আরও ৩৫ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। যার মধ্যে ১৯ জনই খুলনা জেলা ও মহানগরীর। গতকাল শুক্রবার তাদের নমুনা পরীক্ষার পর রিপোর্ট পজিটিভ এসেছে। খুমেকের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ দক্ষিণাঞ্চল প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, খুমেকের আরটি-পিসিআর মেশিনে শুক্রবার মোট ২৮৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে খুলনার নমুনা ছিলো ১৪০টি। এদের মধ্যে মোট ৩৫ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। যার ১৯ জন খুলনার। এছাড়াও খুমেকের ল্যাবে বাগেরহাটের ৪ জন, সাতক্ষীরার ৯ জন, যশোরের ১ জন ও পিরোজপুরের ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *