May 4, 2024
আঞ্চলিকলেটেস্ট

খুলনায় ৮টি প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা

দ. প্রতিবেদক
খুলনায় বিভিন্ন অপরাধে ৮টি প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়। মঙ্গলবার ডুমুরিয়া উপজেলার চুকনগর ও মিকশিমিল বাজারে পৃথক দুটি বাজার তদারকিমূলক অভিযান পরিচালনা করেন খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম।
এ বিষয়ে তিনি জানান, চুকনগর বাজারে তদারকি করে মূল্যবিহীন ঔষুধ (ফিজিসিয়ান স্যাপ্লল) ও মূল্যবিহীন বিদেশী কসমেটিকস রাখায় রনি মেডিকেলকে ২ হাজার টাকা, মেসার্স ব্লু ফার্মেসীকে ২ হাজার টাকা, পাল স্টোরকে ৩ হাজার টাকা, বোম্বে সিটি গোল্ডকে ২ হাজার টাকা, ইত্যাদি স্টোরকে ৩ হাজার টাকা, খোরশেদের দোকানকে ১ হাজার টাকা, শেফালী স্টোরকে ২ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়। পৃথক আরেকটি অভিযানে মিকশিমিল বাজারে তদারকি করে গাজী ফুড প্রোডাক্টকে খাদ্যে নিষিদ্ধ দ্রব্য মিশ্রন (স্যাকারিন), মেয়াদ বিহীন ফ্লেবার, রং ব্যবহার করায় ১০ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।
এ অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানোসহ সচেতন করা হয়। ২টি অভিযানে মোট আদায়কৃত জরিমানার পরিমাণ ২৫ হাজার টাকা। অভিযানে সার্বিক সহায়তা করেন ৩ এপিবিএন, শিরোমণি খুলনা ও স্যানিটারি ইন্সপেক্টর ডুমুরিয়া, খুলনা।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *