May 4, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুমেক হাসপাতালে দালালদের দৌরাত্ম্য, ৪ জনকে জরিমানা

দ. প্রতিবেদক
খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল এলাকায় একটি অসাধু চক্র প্রতিনিয়ত তৎপর থাকে চিকিৎসা সেবা নিতে আসা রোগীদের মিথ্যা প্রতিশ্রুতির ফাঁদে ফেলে বিভিন্ন বেসরকারি মালিকাধীন ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে যেতে। রোগীদের অসহায়ত্বকে পুঁজি করে এরূপ অনৈতিক ও অপরাধমূলক কর্মকাণ্ডে লিপ্ত হয় বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারের এসকল পেইড দালালেরা।
এমন অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন এর নির্দেশে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল এলাকায় মোবাইল কোর্ট পরিচালিত হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাকের নেতৃত্বে মোবাইল কোর্টের অভিযান পরিচালনাকালীন চারজন দালালকে ধরতে সক্ষম হয় সোনাডাঙ্গা থানা পুলিশ।
জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে যে, অনেকদিন থেকেই তারা এই কাজে লিপ্ত এবং আজও তারা রোগীদের মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে যাওয়ার কাজ করছিলো। এসময় কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদের প্রত্যেককে উপযুক্ত আইনের বিধান মোতাবেক ৫ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করেন। রোগীদের অসহায়ত্বকে পুঁজি করে গড়ে ওঠা এ সকল অসাধু সিন্ডিকেট ভেঙ্গে দিতে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *