May 5, 2024
আঞ্চলিককরোনালেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় স্বাস্থ্যবিধি না মেনে অতিরিক্ত যাত্রী নিয়ে চলছে গণপরিবহন

দ. প্রতিবেদক
খুলনায় করোনাকালীন স্বাস্থ্যবিধি লঙ্ঘন করে অতিরিক্ত যাত্রী নিয়ে চলছে আন্তঃজেলা চলাচলকারী বাস ও গণপরিবহন। এছাড়াও রয়েছে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ। এমন অভিযোগের ভিত্তিতে আজ বুধবার অভিযান পরিচালনা করে ৫ গণপরিবহনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
জেলা প্রশাসন সূত্র জানায়, করোনাকালীন স্বাস্থ্যবিধি ও কতিপয় শর্ত মেনে সীমিত পরিসরে যানবাহন চলাচলের অনুমতি দিয়ে সরকার প্রজ্ঞাপন জারি করে। সেক্ষেত্রে ভাড়ার নতুন হার নির্ধারণ করে দেয় সরকার। কিন্তু সম্প্রতি খুলনায় আন্তঃজেলা চলাচলকারী বাস ও গণপরিবহনে সরকার নির্ধারিত (মোট আসন সংখ্যার অর্ধেক) যাত্রীর অধিক যাত্রী পরিবহন ও অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ আসে জেলা প্রশাসন কর্তৃক পরিচালিত ‘মিডিয়া সেল’-এ।
অভিযোগ পাওয়ার পর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন এর নির্দেশে ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলীর তত্ত্বাবধানে খুলনার কৈয়া বাজার এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক ও নূরী তাসমিন ঊর্মি এ অভিযান পরিচালনা করেন।
এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেটদ্বয় সরকার নির্দেশিত শর্ত ও স্বাস্থ্যবিধি না মেনে অতিরিক্ত যাত্রী বহন করার দায়ে ৫টি মামলায় ৫ জন বাস চালককে মোট ৭ হাজার ৫ শত টাকা জরিমানা করেন। অভিযানে সহায়তা করেন আনসারের সদস্যগণ। করোনাকালীন স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতকল্পে এবং অতিরিক্ত ভাড়া আদায় রোধ করে ভোক্তাদের অধিকার সংরক্ষণে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে বলে সূত্রটি জানায়।

‌দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *