May 3, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় শেখ সোহেল অক্সিজেন ব্যাংকের খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ

দ. প্রতিবেদক
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে খুলনায় ‘শেখ সোহেল অক্সিজেন ব্যাংক’ এর পক্ষ থেকে শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে নগরীর সরকারি সুন্দরবন আদর্শ কলেজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অসহায় ও দুঃস্থদের মাঝে এ খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক।
খুলনা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান চৌধুরী রায়হান ফরিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা।
প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মানুষের ভরসার স্থল হিসেবে উল্লেখ করে বলেছেন, তিনি যেভাবে দেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত করেছেন তা অন্য কারো পক্ষে সম্ভব নয়। তিনি যে, উন্নয়নের অগ্রযাত্রা শুরু করেছেন তা অব্যাহত থাকলে একচল্লিশ সালের মধ্যে এদেশ উন্নত বিশ্বের দেশের মর্যাদা লাভ করবে। সিটি মেয়র বলেন দেশের আর্থ সামাজিক উন্নয়ন ও দরিদ্র জনগোষ্ঠীর সহায়তার লক্ষ্যে উনিশশ ছিয়ানব্বই সালে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী পদে অধিষ্ঠিত হবার সাথে সাথে প্রতিবন্ধী ভাতা বিধবা ভাতাসহ বিভিন্ন ভাতা কর্মসূচি চালু করেন। এ ধারা অদ্যাবধি চালু থাকায় দরিদ্র জনগোষ্ঠী উপকৃত হচ্ছেন।
তিনি আরও বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দারিদ্র বিমোচনের লক্ষ্যে খাস জমি বিতরণসহ বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছিলেন। তাঁরই পদাঙ্ক অনুসরণ করে বঙ্গবন্ধু কন্যা দারিদ্র বিমোচন কর্মসূচি গ্রহণ করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশ আজ ঘুরে দাঁড়িয়েছে। তিনি প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করেন।
এসময় আরও উপস্থিত ছিলেন যুবনেতা সাকিল মালিক, কাজী কামাল হোসেন, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল, নিক্সন ঘোষ, বিশ্বজিত দে মিঠু, মাসুম রশীদ, তরিকুল ইসলাম সুমন, মারুফুজ্জামান ড্যানী, আরাফাত হোসেন, মাহামুদুল ইসলাম সুজন, আমিনুল ইসলাম শাওন, আবু দাউদ রনি, সাগর বালা, এঞ্জেলিনা লিনা, আলী হোসেন, গৌতম ঘোষ প্রমুখ।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *