May 2, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় লকডাউনে স্বাস্থ্যবিধি না মানায় ৩৬ মামলা

দ. প্রতিবেদক
খুলনায় লকডাউনের মধ্যেও স্বাস্থ্যবিধি না মানায় ৩৬টি মামলায় ২২ হাজার ৯৫০ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। শুক্রবার নির্বাহী ম্যাজিস্ট্রেট সেটু কুমার বড়ুয়া, আরিফুল ইসলাম, দেবাশীষ বসাক, শারমিন জাহান লুনা, তাহমিনা সুলতানা নীলা, ইসমত জাহান তুহিন এবং সৈয়দ রেফাঈ আবিদ এর নেতৃত্বে দিনব্যাপী মোট ৫টি টিম মোবাইল কোর্ট পরিচালনা করে ৩৬ মামলায় ২২ হাজার ৯৫০ টাকা জরিমানা করেন।
এসময় সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণের আহবান জানানো হয় এবং স্বাস্থ্যবিধি না মানলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের ব্যাপারে প্রচারণা চালানো হয়। ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এবং ‘দণ্ডবিধি, ১৮৬০’ এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক অর্থদণ্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন পুলিশ, আনসার ও এপিবিএন’র সদস্যগণ। করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি প্রতিরোধে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।
জেলা প্রশাসন সূত্র জানায়, বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এর আকস্মিক সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক ১২ এপ্রিল, ২০২১ তারিখে জারিকৃত প্রজ্ঞাপনের সিদ্ধান্তসমূহ বাস্তবায়নে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেনের নির্দেশে এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলীর তত্ত্বাবধানে গতকাল শুক্রবার সমগ্র খুলনা জেলায় কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণকল্পে ব্যাপক অভিযান পরিচালিত হয়। করোনাভাইরাস জনিত রোগ কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে ১৪ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ তারিখ থেকে শর্তসাপেক্ষে সার্বিক কার্যাবলি/চলাচলে সর্বাত্মক নিষেধাজ্ঞা আরোপ সংক্রান্ত নির্দেশনার যথাযথ বাস্তবায়ন নিশ্চিতকল্পে খুলনা জেলা প্রশাসন কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রয়েছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *