April 19, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় লকডাউনের ৫ম দিনে স্বাস্থ্যবিধি না মানায় ৭৭ মামলা

দ. প্রতিবেদক
বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এর আকস্মিক সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক জারিকৃত প্রজ্ঞাপনের সিদ্ধান্তসমূহ বাস্তবায়নে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেনের নির্দেশে এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলীর তত্ত্বাবধানে রবিবার সমগ্র খুলনা জেলায় কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণকল্পে ব্যাপক অভিযান পরিচালিত হয়।
খুলনা মহানগরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সেটু কুমার বড়ুয়া, আরিফুল ইসলাম, দেবাশীষ বসাক, শারমিন জাহান লুনা, মোঃ তাহমিদুল ইসলাম, তাহমিনা সুলতানা নীলা, হামিদা মোস্তফা, রুপায়ন দেব, ইসমত জাহান তুহিন এবং সৈয়দ রেফাঈ আবিদ এর নেতৃত্বে দিনব্যাপী মোট ৬টি টিম মোবাইল কোর্ট পরিচালনা করে ৪৪টি মামলায় ২২ হাজার ৭ শত টাকা জরিমানা করেন। অপরদিকে উপজেলাসমূহে স্ব-স্ব উপজেলা নির্বাহী অফিসারগণ এবং সহকারী কমিশনার (ভূমি)-গণ মোবাইল কোর্ট পরিচালনা করে মোট ৩৩টি মামলায় ৩০ হাজার ২ শত টাকা জরিমানা করেন।
এসময় সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণের আহবান জানানো হয় এবং স্বাস্থ্যবিধি না মানলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের ব্যাপারে প্রচারণা চালানো হয়। ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এবং ‘দণ্ডবিধি, ১৮৬০’ এবং ‘সড়ক পরিবহন আইন, ২০১৮’ এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক অর্থদণ্ড প্রদান করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন পুলিশ, আনসার, এপিবিএন ও র‌্যাবের সদস্যগণ। করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি প্রতিরোধে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *